আইন-আদালত

স্ত্রীর যৌতুক মামলায় কারাগারে বিমানের ওয়ারেন্ট অফিসার

৫ লাখ টাকা যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন করার অভিযোগে দায়ের করা মামলায় বাংলাদেশ বিমান বাহিনীর ওয়ারেন্ট অফিসার মাসুদ পারভেজকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

Advertisement

সোমবার (২৯ এপ্রিল) ঢাকা মহানগর হাকিম মিল্লাত হোসেনের আদালতে মাসুদ পারভেজ আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বাদী পক্ষের আইনজীবী রবিউল ইসলাম রবি বিষয়টি নিশ্চিত করেন।

মাসুদ পারভেজ বর্তমানে কুর্মিটোলা বাংলাদেশ বিমান বাহিনীর বঙ্গবন্ধু বিমান ঘাঁটিতে কর্মরত। তিনি কুষ্টিয়া জেলার ভেড়ামারা থানার নওদা গ্রামের আব্দুস সামাদের ছেলে।

আইনজীবী রবিউল ইসলাম রবি বলেন, মামলা করার পর আদালত আসামিকে আদালতে উপস্থিত হতে সমন জারি করেন। আজ (সোমবার) মামলাটির ধার্য তারিখ ছিল। আসামি মাসুদ পারভেজ আইনজীবীর মাধ্যেমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

Advertisement

তিনি আরও বলেন, কোনো সরকারি কর্মচারী যদি কোনো মামলায় জেলে যায় তাহলে আইন অনুযায়ী ওই প্রতিষ্ঠান তাকে সাসপেন্ড করবে।

মামলার বাদী মুন্সী জিনিয়া মুনির বলেন, ১৫ বছর আগে মাসুদ পারভেজের সাথে পারিবারিকভাবে বিয়ে হয়। আমাদের ঘরে একটি পুত্রসন্তান রয়েছে। বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে বিভিন্ন সময় আমাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করত মাসুদ পারভেজ।

তিনি আরও বলেন, সর্বশেষ ২০১৮ সালের ৯ সেপ্টেম্বর তার ঢাকার কুর্মিটোলার বাসায় আমার কাছে ৫ লাখ টাকা যৌতুক দাবি করে। আমি টাকা দিতে অস্বীকার করলে তিনি আমাকে শারীরিকভাবে নির্যাতন করে। এতে আমি গুরুতর অসুস্থ হয়ে পড়লে তিনি আমাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করেন।

চলতি বছর ৩১ মার্চ নির্যাতনের অভিযোগে ঢাকার আদালতে মামলা করেন জিনিয়া মুনির। আদালত মামলাটি আমলে নিয়ে আসামি মাসুদ পারভেজকে উপস্থিত হওয়ার জন্য সমন জারি করেন।

Advertisement

জেএ/আরএস/এমএস