দেশজুড়ে

যবিপ্রবি উপাচার্যকে প্রত্যাহারের দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অবমাননার অভিযোগে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেনকে প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগ।

Advertisement

সোমবার দুপুরে সদর উপজেলা, পৌরসভা, এমএম কলেজ, সিটি কলেজ, পলিটেকনিক ইনস্টিটিউট ও যশোর মেডিকেল কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা শহরে এ বিক্ষোভ মিছিল করেন। পরে একই দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও শিক্ষা উপমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছেন নেতৃবৃন্দ।

বিক্ষোভ মিছিলে যশোর পৌর ছাত্রলীগের আহ্বায়ক মেহেদী হাসান রনি, যুগ্ম-আহ্বায়ক রেজওয়ান হোসেন মিথুন, যশোর সদর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক এমএম রবিউল ইসলাম, যুগ্ম আহ্বায়ক এসএম জাবেদ উদ্দিন, মোমেল হোসেন, তসলিমুজ্জামান আকাশ, যশোর মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি সুব্রত বিশ্বাস, সাধারণ সম্পাদক পার্থ সরকার, যশোর সরকারি সিটি কলেজ ছাত্রলীগের সভাপতি খন্দকার মারুফ হুসাইন ইকবাল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হালিম বিশ্বাস, যশোর সরকারি এমএম কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি আসলাম হোসেন, সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান তৌহিদ, যশোর পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের সভাপতি সাহেদ আলী পলাশ, সাধারণ সম্পাদক ইমরান সিকদার প্রমুখ উপস্থিত ছিলেন। পরে নেতৃবৃন্দ যশোরের জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও শিক্ষা উপমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অবমাননার অভিযোগে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেনের প্রত্যাহার দাবি করা হয়। একই সঙ্গে ওই অবমাননার প্রতিবাদে আন্দোলন করায় বহিষ্কৃত যবিপ্রবির ৮ ছাত্রলীগ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানানো হয়।

Advertisement

মিলন রহমান/আরএআর/জেআইএম