রাজনীতি

আ.লীগের তৃণমূলে অনৈক্য নিয়ে সত্যি কথা এই নেতার

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেছেন, সত্যি কথা বলতে নানা সমস্যা, নানা কারণে আওয়ামী লীগের তৃণমূলে নেতাকর্মীদের মধ্যে অনৈক্য সৃষ্টি হয়েছে। পারস্পরিক সম্পর্কের ঘাটতি হয়েছে।

Advertisement

তিনি বলেন, উপজেলা নির্বাচনের সময় আমাদের অনেক প্রভাবশালী সংসদ সদস্য (এমপি) নৌকার বিরোধিতা করেছেন। এগুলো মোটেই ভালো লক্ষণ নয়। এসব সমস্যা সমাধানের জন্যই আমাদের সাংগঠনিক সফর শুরু হচ্ছে।

সোমবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে খুলনা বিভাগের নেতা, সংসদ সদস্য ও জাতীয় কমিটির নেতৃবৃন্দের সঙ্গে যৌথ সভা শুরুর আগে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ সভায় প্রধান অতিথির বক্তব্য দেন। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন অনুষ্ঠানটি পরিচালনা করেন। সভায় কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Advertisement

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে আব্দুর রহমান বলেন, আপনারা ভেবেছেন আজ দল যেভাবে ক্ষমতায় আছে, যেভাবে চলছে, এভাবেই দিন যাবে? আসলে এভাবে দিন যাবে না এবং যেতে দেবে না। বিএনপি-জামায়াতের চক্রান্ত এখনও কিন্তু থামে নাই। ৩০ ডিসেম্বর নির্বাচনকে তারা এখনও প্রশ্নবিদ্ধ করার জন্য নানা ষড়যন্ত্র করছে। তারা কখনোই চায় না আওয়ামী লীগের চলার পথ মসৃণ হোক। জামায়াত খোলস পাল্টিয়েছে, জার্সি বদল করেছে। আওয়ামী লীগের এই চলার পথকে তারা দুরূহ করে তুলতে চায়।

তিনি বলেন, আমরা সময়মতো সম্মেলন করতে চাই। কাউন্সিলরদের তালিকা আরও সুস্পষ্ট করতে চাই। জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে এমনও জায়গা আছে যেখানে সম্মেলন হয়েছে কিন্তু আজ পর্যন্ত পূর্ণাঙ্গ কমিটি গঠন হয়নি। যদি আমরা সম্মেলনের মাধ্যমে তৃণমূল পর্যায়ে দলকে সংগঠিত করতে না পারি তাহলে আমাদের দলের শৃঙ্খলা ভেঙে পড়বে।

দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি বলেন, বিএনপি জামায়াতের নেতা-কর্মীদের কোনোভাবেই দলে অনুপ্রবেশ করানো যাবে না। এখন তারা দলের মধ্যে ঘাপটি মেরে থেকে যে কোনো সময় ছোবল মারতে পারে।

এফএইচএস/জেডএ/এমকেএইচ

Advertisement