জাতীয়

নুসরাত হত্যা : সিরাজ ও আফসারের এমপিও স্থগিত

মাদরাসা ছাত্রী নুসরাত হত্যা মামলায় অভিযুক্ত অধ্যক্ষ সিরাজ উদ দৌলা ও প্রভাষক আফসার উদ্দীনের এমপিও (বেতন-ভাতার সরকারি অংশ) স্থগিত করা হয়েছে। রোববার শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

Advertisement

এতে বলা হয়েছে, ফেনী জেলার সোনাগাজী উপজেলাধীন সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে শ্লীলতাহানী ও আগুনে পুড়িয়ে হত্যা মামলায় অভিযুক্ত সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ এস এম সিরাজ উদ দৌলার (ইনডেক্স নম্বর ৩০৪১১১) এমপিও স্থগিত করা হয়েছে।

পাশাপাশি নুসরাতকে আগুনে দিয়ে পুড়িয়ে হত্যার সাথে জড়িত ফেনী সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার ইংরেজী বিষয়ের প্রভাষক আফসার উদ্দীনের (ইনডেক্স নম্বর ২০৩০৫০৮) এমপিও-ও স্থগিত করা হয়েছে।

রোববার শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এ সংক্রান্ত একটি নথি অনুমোদন করেন। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (মাদরাসা) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ এর অনুচ্ছেদ -১৮ এর উপানুচ্ছেদ ১৮-১, ১৮-২ এর আলোকে তাদের এমপিও স্থগিত করা হয়েছে বলে জানানো হয়েছে। উল্লেখ্য, নুসরাত হত্যা মামলায় গ্রেফতার হয়ে এ দুই শিক্ষকই বর্তমানে কারাগারে আছেন।

Advertisement

এমএইচএম/এনএফ/এমএস