অর্থনীতি

শারীরিক প্রতিবন্ধীদের জন্য প্রাণ ড্রিংকিং ওয়াটারের ‘ওয়াকাথন’

শারীরিক প্রতিবন্ধীদের পাশে দাঁড়াতে প্রাণ ড্রিংকিং ওয়াটার আয়োজন করতে যাচ্ছে ‘ওয়াকাথন’ প্রতিযোগিতা। শুক্রবার (৩ মে) সকাল ৭টায় রাজধানীর হাতিরঝিলে বেগুনবাড়ি পয়েন্ট থেকে ৫ কিলোমিটারব্যাপী এ হাঁটার প্রতিযোগিতা শুরু হবে।

Advertisement

এ আয়োজনের প্রত্যেকের রেজিস্ট্রেশন থেকে ৫ টাকা করে জমা হবে শারীরিক প্রতিবন্ধী খেলোয়াড়দের সংগঠন ড্রিম ফর ডিজঅ্যাবিলিটি ফাউন্ডেশনের (ডিডএফ) ফান্ডে। আয়োজনে অংশ নিতে আগ্রহীরা prandwwalkathon.com লিংকে প্রবেশ করে রেজিস্ট্রেশন করতে পারবেন। ইতোমধ্যে প্রায় ৫ হাজার প্রতিযোগী অনলাইনে রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন।

প্রাণ ড্রিংকিং ওয়াটরের প্রধান বিপণন কর্মকর্তা আতিকুর রহমান বলেন, ‘শারীরিক প্রতিবন্ধীরা যে আমাদের বোঝা নয় তার প্রমাণ তারা রেখেছেন। তারা দেশের গণ্ডি পেরিয়ে বিশ্বের বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন ও দেশের জন্য সম্মান বয়ে আনছেন। তাই শারীরিক প্রতিবন্ধীদের সহযোগিতা ও মেধাকে কাজে লাগাতে আমাদের সবার উচিত তাদের পাশে দাঁড়ানো।’

তিনি আরও বলেন, ‘প্রাণ ড্রিংকিং ওয়াটার সবসময় সমাজের সুবিধাবঞ্চিত ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কাজ করে চলছে। এর আগে আমরা পথশিশুদের জন্য তহবিল সংগ্রহে ‘ওয়াকাথন’ আয়োজন করেছি এবং ব্যাপক সাড়া পেয়েছি।’

Advertisement

বাংলাদেশ শারীরিক প্রতিবন্ধী হুইল চেয়ার দলের খেলোয়াড় ও ড্রিম ফর ডিজঅ্যাবিলিটি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি হেদায়েতুল আজিজ মুন্না ও তার দল এবং প্রাণ-আরএফএল গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা প্রতিযোগিতায় উপস্থিত থাকবেন।

আরএস/এমএস