খেলাধুলা

জাতীয় দলের আগেই ইংল্যান্ডে যাবেন আশরাফুল

গতবছরের আগস্টে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা শেষ হওয়ার পর মনের মধ্যে গভীর ইচ্ছে ছিলো চলতি বছরে ইংল্যান্ডে হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপে খেলার। সেজন্য প্রয়োজন ছিলো ঘরোয়া ক্রিকেটে নিজের ব্যাটিং সামর্থ্যের প্রমাণ দেয়ার। যা করে দেখাতে পারেননি ঠিকঠাক।

Advertisement

যে কারণে বিশ্বকাপের স্কোয়াড দূরে থাক, এখনো জাতীয় দলেই ফেরা হয়নি সাবেক অধিনায়ক ও একসময়ের তারকা ক্রিকেটার মোহাম্মদ আশরাফুলের। ফলে টাইগারদের বিশ্বকাপগামী বিমানেও চেপে বসা হবে না তার।

তবে বিশ্বকাপ স্কোয়াডে না থাকলেও, বাংলাদেশ দল যখন ইংল্যান্ডের মাঠে লড়বে ক্রিকেটের সর্বোচ্চ আসরে- তখন ঠিকই ইংল্যান্ডে উপস্থিত থাকবেন আশরাফুল। তাও কিনা বাংলাদেশ জাতীয় দলের আগেই চলে যাবেন সেখানে।

খটকা লাগছে? আসলে ইংল্যান্ডের স্থানীয় কেন্ট প্রিমিয়ার লিগ খেলতে ইংল্যান্ডে যাবেন আশরাফুল। আগামী ৪ মে থেকে শুরু হবে টুর্নামেন্টটি। দীর্ঘ সাড়ে মাসের এ টুর্নামেন্টের শুরু থেকেই খেলবেন বাংলাদেশের সাবেক অধিনায়ক।

Advertisement

এ খবরটি নিশ্চিত করে সংবাদমাধ্যমে আশরাফুল বলেন, ‘এই বছর আমি কেন্ট প্রিমিয়ার লীগ খেলতে যাচ্ছি। সেখানের দল ব্ল্যাকহিথ ক্রিকেট ক্লাবের হয়ে খেলবো আমি। এ লিগটি প্রায় সাড়ে চার মাসের, ৪ মে থেকে ওদের সিজন শুরু হবে। ওই সিজন পুরোটাই খেলব।’

ইংল্যান্ডের এসব স্থানীয় লিগে আগেও খেলেছেন আশরাফুল। গত মৌসুমে ব্যাট হাতে বেশ উজ্জ্বলই ছিলেন তিনি। ২০ ওভারের ক্রিকেটে খেলেছেন ৯৭ ও ৭৬ রানের ইনিংস। ৪০ ওভারে ম্যাচে অপরাজিত ১৭০ রানের পাশাপাশি ছিলো ৯৪ রানের কার্যকরী ইনিংসও।

মূলত ইংল্যান্ডের গরমের সময় আবহাওয়া অনেকটা বাংলাদেশের মতো হয়ে যায় বলে তখন খেলাটা বেশি উপভোগ করা যায় বলে জানান আশরাফুল। তিনি বলেন, ‘ইংল্যান্ডে জুন-জুলাইতে ব্যাটিং করে অনেক মজা লাগে। ওয়েদারও খুব গরম থাকে। আমাদের মতই গরম থাকে। খেলাটা উপভোগ করা যায়।’

এসএএস/এমএস

Advertisement