দেশজুড়ে

চিকিৎসা করাতে না পেরে বৃদ্ধ কৃষকের আত্মহত্যা

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মাধবপুর এলাকায় মেশের আলী (৭০) নামে এক বৃদ্ধ কৃষক ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। শনিবার সকালে দরজা ভেঙে ওই কৃষকের মরদেহ উদ্ধার করেছে স্বজনরা।

Advertisement

গোদাগাড়ী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম জানান, দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানান রোগে ভুগছিলেন মেশের আলী। পরিবারের লোকজন জানিয়েছে আর্থিক অনটনের কারণে তিনি চিকিৎসা করাতে পারছিলেন না। অভাবে কারণে পারিবারিক অশান্তিও ছিল।

এরই জের ধরে শুক্রবার দিবাগত রাতে নিজ শোবার ঘরে ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তিনি। টের পেয়ে শনিবার সকাল ৮টার দিকে দরজা ভেঙে তার মরদেহ উদ্ধার করেন স্বজনরা। পরে পুলিশ গিয়ে মরদেহ থানায় নেয়।

অন্যদিকে, রাজশাহীতে মাহফুজুর রহমান (২৫) নামে এক কলেজছাত্রও আত্মহত্যা করেছেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক ডেপুটি রেজিস্ট্রার মোকলেসুর রহমানের ছেলে এবং রাজশাহীর একটি কলেজের স্নাতক (সম্মান) শেষ বর্ষে ছাত্র ছিলেন।

Advertisement

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল মর্গে ময়নাতদন্ত শেষে দুপুরের পর মরদেহ নিয়ে গেছেন স্বজনরা। এ ঘটনায় অপমৃত্যু মামলা হয়েছে থানায়।

নগরীর মতিহার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন খান বলেন, শুক্রবার দিবাগত রাতে নিজ শোবার ঘরে সিলিং ফ্যানের সঙ্গে কাপড় পেঁচিয়ে ফাঁস দেন মাহফুজুর রহমান। শনিবার সকালে তার মরদেহ দেখতে পান স্বজনরা।

খবর পেয়ে মরদেহ উদ্ধার করে পুলিশ। পরিবারের দাবি মাহফুজুর রহমান মানসিক বিকারগ্রস্ত ছিলেন। এর আগেও তিনি আত্মহত্যার চেষ্টা চালিয়েছিলেন।

ফেরদৌস/এমএএস/এমকেএইচ

Advertisement