অর্থনীতি

এআইবিএলের ১৭ শতাংশ লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের প্রতিষ্ঠান আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক (এআইবিএল) শেয়ারহোল্ডারদের জন্য ১৭ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১৫ শতাংশ নগদ ও ২ শতাংশ বোনাস লভ্যাংশ।

Advertisement

বুধবার (২৪ এপ্রিল) ব্যাংকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত পরিচালক পর্ষদের ৩৩৪তম সভায় এ লভ্যাংশ প্রদানের সুপারিশ করা হয়। সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান আলহাজ আব্দুস সামাদ লাবু।

ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়, এআইবিএল ২০১৮ সালের জন্য ১৫ শতাংশ নগদ ও ২ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতির জন্য ২৪তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২২জুন অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ মে।

সভায় পর্ষদের ভাইস চেয়ারম্যান আলহাজ মো. আব্দুস সালাম, সদস্য আলহাজ হাফেজ মো. এনায়েত উল্যা, আলহাজ মো. লিয়াকত আলী চৌধুরী, মো. আমির উদ্দিন পিপিএম, আলহাজ নাজমুল আহসান খালেদ, আলহাজ আব্দুল মালেক মোল্লা, আলহাজ মো. আনোয়ার হোসেন, আলহাজ ইঞ্জিনিয়ার খন্দকার মেসবাহ উদ্দিন আহমেদ, আলহাজ আহামেদুল হক, আলহাজ এ এন এম ইয়াহিয়া, আলহাজ নিয়াজ আহমেদ, ডা. মো. শফিউল হায়দার চৌধুরী, আনোয়ার হোসেন, খালিদ রহিম, এম কামালউদ্দিন চৌধুরী এবং ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী সভায় অংশগ্রহণ করেন।

Advertisement

এ সময় ব্যাংকের কোম্পানি সচিব ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. মাহমুদুর রহমানসহ ঊর্ধ্বতন নির্বাহীরা উপস্থিত ছিলেন।

এসআই/এমবিআর/জেআইএম