প্রবাস

বঙ্গবন্ধুর স্বাধীন ভূখণ্ডই এখন সোনার বাংলা

স্পেন আওয়ামী লীগের নেতারা বলেছেন, ‘আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। বঙ্গবন্ধু স্বাধীন একটি ভূখণ্ড দিয়ে গেছেন, সেটি এখন সোনার বাংলায় পরিণত হচ্ছে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে। তবে এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে প্রবাসী নেতা-কর্মীদেরও ভূমিকা থাকতে হবে।’

Advertisement

মাদ্রিদে স্পেন আওয়ামী লীগের কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে। সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের নব-নির্বাচিত সভাপতি এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের নির্দেশনায় দেশটির আওয়ামী লীগ ও তার অঙ্গ-সংগঠনগুলোর উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মাদ্রিদের বাংলাদেশ অ্যাসোসিয়েশনের হলে ২২ এপ্রিল সোমবার রাত ৮টায় কর্মী সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন স্পেন আওয়ামী লীগের নেতা এস আর আই এস রবিন।

সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন-২০৪১ বাস্তবায়নে প্রবাসী আওয়ামী লীগ নেতা-কর্মীদের সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের নির্দেশনা মেনে চলতে অনুরোধ করা হয়।

Advertisement

আওয়ামী নেতা মো. দুলাল সাফার সঞ্চালনায় এ সমাবেশে আরও বক্তব্য দেন আওয়ামী লীগ নেতা জাকির হোসেন, এম এ কাদের, আয়ূব আলী সোহাগ, মো. কিরণ, শাহ আলম, শেখ ইসলাম, আব্দুল কায়ূম সেলিম, জানে আলম, বাতেন সরকার, আক্তার হোসেন, মো. জসিম, আজম কাল, এফ এম ফারুক পাভেল, মো. সায়েম, দবির তালুকদার, মো. ফয়সাল, মো. হাসান, মো. জালাল হোসেন প্রমুখ।

এস আর আই এস রবিন সমাপনী বক্তব্যে বলেন, ‘প্রধানমন্ত্রী হাসিনার দূরদর্শীতাপূর্ণ নেতৃত্বে বাংলাদেশ আজ আন্তর্জাতিক অঙ্গনে বিশেষ এক অবস্থানে উন্নীত। বাংলাদেশের এই এগিয়ে চলার অবিস্মরণীয় ঘটনাবলি পাশ্চাত্যের বন্ধুদের কাছে সবিস্তারে উল্লেখ করতে হবে। দলীয় নেতা-কর্মীদের। কারণ, একাত্তরের পরাজিত শক্তি এবং তাদের দোসরেরা প্রতিনিয়ত বাংলাদেশ বিরোধী অপতৎপরতা চালাচ্ছে।’

এমআরএম/জেআইএম

Advertisement