খেলাধুলা

ক্লাবের আড়ালে বাংলাদেশ-ভারত ফুটবল লড়াই

ম্যাচটি আবাহনী লিমিটেড আর মিনারভা পাঞ্জাবের। কিন্তু ক্লাবের আড়ালে লড়াইটা যে বাংলাদেশ ও ভারতের ফুটবলের। বুধবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে লড়াইয়ে নামবে দুই দেশের দুই চ্যাম্পিয়ন দল। ফুটবলে বাংলাদেশ ও ভারতের শক্তির পরীক্ষাই হয়ে যাবে এএফসি কাপের এ ম্যাচ দিয়ে। বিকেল পৌনে ৬ টায় শুরু হবে ম্যাচটি।

Advertisement

দুই দলেরই এএফসি কাপে এটি দ্বিতীয় ম্যাচ। বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন আবাহনী প্রথম ম্যাচে ১-০ গোলে হারিয়েছে নেপালের মানাং মার্সিয়াংদি ক্লাবকে। ভারতের আই-লিগ চ্যাম্পিয়নরা গোলশূন্য ড্র করেছে সে দেশের আরেকটি ক্লাব চেন্নাইয়ান এফসির সঙ্গে।

একটি করে ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে আবাহনী। ঘরের মাঠের এ ম্যাচ জিতলে পরের রাউন্ডে ওঠার সম্ভাবনা আরো উজ্জ্বল হবে আকাশি-হলুদদের। আগে কখনো গ্রুপ পর্ব টপকাতে না পারা আবাহনী এবার মরিয়া পরের রাউন্ডে উঠতে। এ ম্যাচটির ফলাফলের উপরই অনেকটা নির্ভর করছে আবাহনীর সেই সম্ভাবনা।

মঙ্গলবার বাফুফে ভবনে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে দুই দলের কোচই পূর্ণ পয়েন্ট পাওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন। মিনারভা পাঞ্জাবের কোচ শচীন বাড়দে বলেছেন, ‘আমরা প্রথমবারের মতো এএফসি কাপ খেলছি। দলের কোনো খেলোয়াড়েরই এএফসি কাপে আগে খেলার অভিজ্ঞতা নেই। আমরা এখানে ৩ পয়েন্ট নিতে এসেছি। খেলোয়াড়রা আত্মবিশ্বাসী তারা সেটা পারবে।’

Advertisement

আবাহনীর পর্তুগিজ কোচ মারিও লেমোস ঘরের মাঠের সুবিধাটা কাজে লাগিয়ে আরো ৩ পয়েন্ট যোগ করতে চান ঝুলিতে। ‘মাত্র দুইদিন আগে আমরা শেখ জামালের বিপক্ষে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ম্যাচ খেলেছি। মিনারভার বিরুদ্ধে এ ম্যাচের জন্য দুই দিন সময় পেয়েছি। তাদের বিশ্রাম প্রয়োজন ছিল। কিন্তু সেটা হয়নি। তারপরও আমরা কিছু বিষয় নিয়ে কাজ করেছি। আশা করি কাল আমরা জিতব’- বলেছেন আবাহনীর কোচ।

আরআই/এসএএস/জেআইএম