প্রবাস

বাংলাদেশ স্কুল মাস্কাটের ডাইরেক্টরস নির্বাচন অনুষ্ঠিত

ওমানের বাংলাদেশি মালিকানাধীন শিক্ষাপ্রতিষ্ঠান বাংলাদেশ স্কুল মাস্কাটের বোর্ড অব ডাইরেক্টরস নির্বাচন-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে অনুষ্ঠিত হলো বাংলাদেশ স্কুল মাস্কাটের পরিচালনা পর্ষদের নির্বাচন।

Advertisement

সকাল থেকেই স্কুলের মাঠে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন অভিভাবকরা। শান্তিপূর্ণ ভোট প্রদানের মাধ্যমে ৫ জন সদস্যকে নির্বাচিত করা হয়েছে। পাঁচ সদস্যের নতুন এই কমিটিতে রয়েছেন- ড. শেখর মাহমুদ (চেয়ারম্যান) আব্দুল লতিফ (পরিচালক অর্থ) শাহাবুদ্দীন (পরিচালক ব্রাঞ্চ স্কুল ও প্রশাসন) মোছা. শাহেদ বেগম সোমা (পরিচালক স্পোর্টস এবং কালচার) ড. সাজ্জাদ হোসেন চৌধুরী (পরিচালক একাডেমিক)।

নতুন এই কমিটির কাছে কমিউনিটির প্রত্যাশা করেছে তারা যেন কোমলমতি শিশুদের পড়ালেখার মান উন্নয়নে দলমত ও সকল ভেদাভেদ ভুলে সবাই এক হয়ে বাংলাদেশ স্কুল মাস্কাটের জন্য কাজ করতে পারে। সেই সঙ্গে ছাত্রছাত্রীরা যাতে একাডেমিক নৈতিক ও দৈহিক এই তিনটি ক্ষেত্রে যথার্থ শিক্ষালাভ করে কর্মক্ষম ও সুনাগরিক হয়ে উঠতে পারে সেই দিকেও বিশেষ লক্ষ্য রাখার অনুরোধ করেন অভিভাবকরা।

উল্লেখ্য, ওমানে এটিই বাংলাদেশিদের সব থেকে বড় শিক্ষাপ্রতিষ্ঠান। যে প্রতিষ্ঠানটি ইতোপূর্বে এডেক্সেল সিলেবাসে ভালো ফলাফল করে সারা বিশ্বে তিন নম্বর অবস্থান অর্জন করেছিল। স্কুলটির এমন অর্জনে খুশি ওমান প্রবাসীরা।

Advertisement

ওমানে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত হলেও ইতোপূর্বে পরিচালনা পরিষদ নিয়ে কমিউনিটিতে ছিল বেশ আলোচনা ও সমালোচনা।

বর্তমানে স্কুলটিতে বাংলাদেশি ছাড়াও আঠারোটি দেশের শিক্ষার্থী রয়েছে। বিদেশের মাটিতে এ যেন এক টুকরো বাংলাদেশ। দৃষ্টিনন্দন সবুজ মাঠটি যেন স্কুলের সৌন্দর্য আরো ফুটিয়ে তুলেছে। ওমানের মাটিতে এমন একটি প্রতিষ্ঠান পেয়ে বেশ খুশি ওমান প্রবাসী বাংলাদেশিরা।

এমআরএম/এমএস

Advertisement