প্রবাস

শেখ হাসিনাকে বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডানের শুভেচ্ছা

বিশ্বের সেরা পাঁচ নীতিবান নেতার মধ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা অবস্থান করায় তাকে অভিনন্দন জানিয়েছেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডান কেন্দ্রীয় কমিটির নেতারা।

Advertisement

সংগঠনটির সভাপতি আসাদুজ্জামান ও সাধারণ সম্পাদক এ. এস শ্যামল সরকার বিবৃতিতে জানিয়েছেন, এ সংবাদে দেশের মানুষের পাশাপাশি আমরা জর্ডান প্রবাসীরাও দারুণভাবে আনন্দিত। তিনি সাহস ও প্রজ্ঞার সঙ্গে দেশ ও জাতিকে পরিচালনা করছেন। প্রায় সব ক্ষেত্রে অর্জিত হয়েছে যুগান্তকারী সাফল্য। বেড়েছে রেমিট্যান্স ও বৈদেশিক কর্মসংস্থান।

এগিয়ে চলা বাংলাদেশের মহানায়ক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে জর্ডান প্রবাসী বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের পক্ষ থেকে আমরা আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। তার সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করছি।

উল্লেখ্য, নাইজেরিয়ার সবচেয়ে প্রভাবশালী সংবাদপত্র ‘দ্য ডেইলি লিডারশিপ’ ১৪ এপ্রিল মাত্র পাঁচজন বিশ্বনেতাকে নিয়ে ‘ওয়ার্ল্ডস মোস্ট অস্টিয়ার প্রেসিডেন্টস’ শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

Advertisement

প্রতিবেদনে শেখ হাসিনার খুব কম বেতন পাওয়ার কথা উল্লেখ করা হয়েছে। বলা হয়েছে তার মাসিক বেতন ৮০০ মার্কিন ডলারের মতো। এই প্রতিবেদনে মার্কিন প্রভাবশালী ম্যাগাজিন ফোর্বসের ‘বিশ্বের সবচেয়ে ক্ষমতাশালী ১০০ নারীর তালিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ৫৯তম অবস্থানে আছেন, তাও উল্লেখ করা হয়েছে।

পত্রিকাটি আরও জানায়, শেখ হাসিনার সবচেয়ে অসাধারণ দু’টি অর্জন হলো তার নেতৃত্বের ভূমিকা, বঙ্গবন্ধুর খুনি ও ১৯৭১ সালে মানবতাবিরোধী অপরাধীদের বিচারের সফলতা।

এমআরএম/এমএস

Advertisement