খেলাধুলা

সুপার লিগ খেলতে প্রাইম ব্যাংকে নোমান ওঝা

আগামীকাল থেকে শুরু হবে চলতি ঢাকা প্রিমিয়ার লিগের সেরা ছয়ের লড়াই 'সুপার লিগ'। টুর্নামেন্টের এ পর্বেই নিশ্চিত হবে কারা জিতবে চলতি আসরের লিগ শিরোপা। তাই সুপার লিগে মাঠে নামার আগে নিজেদের দল ভারী করার কাজে মনোযোগ দিয়েছে দলগুলো।

Advertisement

লিগের প্রথম পর্ব শেষে ১১ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। শিরোপা জয়ের সবচেয়ে বেশি সুযোগ তাদের সামনেই। তবে সমান ম্যাচে ১৬ পয়েন্ট পাওয়া প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব এবং আবাহনী লিমিটেডকে এখনই বাতিলের খাতায় ফেলে দেয়ার সুযোগ নেই।

তাই তো সুপার লিগের আগে ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান নোমান ওঝাকে উড়িয়ে এনেছে প্রাইম ব্যাংক। সোমবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে সুপার লিগের প্রথম ম্যাচেই খেলতে দেখা যাবে নোমান ওঝাকে।

ভারতের জাতীয় দলের হয়ে ১টি টেস্ট, ১টি ওয়ানডে এবং ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন নোমান। এছাড়া আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলস, রাজস্থান রয়্যালস এবং সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন ৩৫ বছর বয়সী এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। আজ সন্ধ্যায় জাগোনিউজকে তার অন্তর্ভুক্তির খবর নিশ্চিত করেছেন প্রাইম ব্যাংকের কোচ সারোয়ার ইমরান।

Advertisement

প্রাইম ব্যাংক যেখানে উড়িয়ে আনছে ভারতীয় ক্রিকেটার, সেখানে চুপ করে থাকবে কেন শেখ জামাল? প্রথম পর্বে ১১ ম্যাচে ১২ পয়েন্ট পাওয়া দলটির কাগজে-কলমে শিরোপা জেতার সম্ভাবনা শূন্যের কোটায় থাকলেও, আশা ছাড়ছে না তারা।

তাই প্রাইম ব্যাংকের বিপক্ষে সোমবারের ম্যাচের আগে শ্রীলঙ্কান মারকুটে ব্যাটসম্যান দিলশান মুনাভিরাকে নিয়ে এসেছে শেখ জামাল। এর আগেও একই দলের হয়ে লিগে খেলেছেন মুনাভিরা। চলতি আসরে দলে তার অন্তর্ভুক্তি নিশ্চিত করেছেন শেখ জামালের কোচ মোহাম্মদ সোহেল।

এদিকে প্রাইম ব্যাংক ও শেখ জামাল যেখানে সুপার লিগের জন্য নতুন খেলোয়াড় দলে এনেছে, সেখানে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব ছেড়ে দিয়েছে তাদের একমাত্র বিদেশী খেলোয়াড় সাদ নাসিমকে।

লিগের প্রথম পর্বে ১১ ম্যাচে ১৪ পয়েন্ট পাওয়া দোলেশ্বর মনে করছে শিরোপা জেতার সম্ভাবনা খুবই কম। তাই সুপার লিগের জন্য বিদেশী খেলোয়াড়কে ছেড়ে দেয়ার সিদ্ধান্তই নিয়েছে তারা। ফলে সেরা ছয়ের লড়াইয়ে খেলা ম্যাচ পাঁচটি কোনো বিদেশী ছাড়াই খেলবে তারা।

Advertisement

আবাহনীতে ফিরেছেন ওয়াসিম জাফর 

সুপার লিগে খেলতে নামার আগে অভিজ্ঞ ওয়াসিম জাফরকে পুনরায় দলে ফিরিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। দলটির হয়ে প্রথম দফায় পাঁচ ম্যাচ খেলে গেছেন ৪১ বছর বয়সী ওয়াসিম। দুই ফিফটিতে প্রায় ৩৬ গড়ে তিনি করেছিলেন ১৭৯ রান।

এরপর তার বদলে গুজরাটের ২৯ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান প্রিয়াঙ্ক ক্রিত পঞ্চলকে দুই ম্যাচে খেলায় আবাহনী। কিন্তু দুই ম্যাচে মাত্র ১ রান করতে সক্ষম হন পঞ্চল। ফলে সুপার লিগের জন্য পুনরায় ওয়াসিমের শরণাপন্নই হতে হলো প্রথম পর্বে ১১ ম্যাচে ১৬ পয়েন্ট পাওয়া দলটিকে।

এআরবি/এসএএস/জেআইএম