প্রবাস

শারজাহ আল জুবাইর বাগানে বর্ষবরণ

নানা আয়োজনের মধ্য দিয়ে দুবাই ও উত্তর আমিরাতে প্রবাসী বাংলাদেশিরা নববর্ষ উদযাপন করেছেন। এক ঝাঁক দুবাই প্রবাসী বাংলাদেশি গত শুক্রবার আমিরাতের শারজাহ প্রদেশে লোকালয়ে ছেড়ে নিরিবিলি পরিবেশে আল জুবাইর এরিয়ার এক বাগান বাড়িতে বাঙালির হাজার বছরের ঐতিহ্য বাংলা নববর্ষ-১৪২৬ উদযাপন করেন।

Advertisement

আয়োজনকে সুন্দর ও রঙিন করে তুলতে নারী-পুরুষ, তরুণ-তরুণীসহ পরিবার পরিজন নিয়ে প্রবাসী বাংলাদেশিরা আকর্ষণীয় ও বাহারি পোশাক পরিধান করে অনুষ্ঠানে যোগ দেন। বিকেল ৫টা থেকে শুরু হওয়া এ আয়োজন চলে মধ্যরাত পর্যন্ত।

মামুন রেজা ও আরিকের সঞ্চালনায় শুরুতে বৈশাখের হৃদয় ছোঁয়া ‘এসো হে বৈশাখ এসো এসো’ গান পরিবেশন করা হয়। এরপর ‘আইলো আইলো আইলোরে রঙে ভরা বৈশাখ আমার আইলোরে’ পরিবেশনের পর বাংলা আধুনিক গান, ব্যান্ড সঙ্গীত, রবীন্দ্র সঙ্গীত, আঞ্চলিক গান, ভান্ডারী গান ও কবিতা আবৃতি করা হয়। সুমন, সানী, পপি, জেরিন, জাহাঙ্গীর, রোমানা, মামুন রেজাসহ আরও অনেকের কণ্ঠে গাওয়া এসব গান সকলেই মুগ্ধ হয়ে শোনেন। এছাড়া অনুষ্ঠানে বাচ্চাদের আনন্দ দেয়ার জন্য যাদু শিল্পী মামুন তার অসাধারণ যাদু প্রদর্শন করেন।

আয়োজকরা জানান, এই আয়োজনের মূল উদ্দেশ্য ছিল প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে দেশের ইতিহাস ও সংস্কৃতি সম্পর্কে একটি ধারণা দেয়া। যেন তারা প্রবাসে থেকেও দেশের সংস্কৃতি ভুলে না যায়।

Advertisement

অনুষ্ঠানে আগত দর্শকরা বলেন, এটি একটি ভালো উদ্যোগ। আমরা আয়োজক কর্তৃপক্ষকে ধ্যনবাদ জানাই এবং সেই সাথে এ অনুষ্ঠানের ধারাবাহিকতা ধরে রাখার অনুরোধ জানাচ্ছি।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন নীলা জাহাঙ্গীর, আহাম্মেদ আলী জাহাঙ্গীর, রোমানা জাহাঙ্গীর, সুমন, মামুন রেজা, জেরিন, নুরনবী রওশন, রোজিনা রওশন, আরশাদ হোসেন হিরো, নীলা সিরাজী, সেলিম বাবু ও মিসেস সেলিম। অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বিশিষ্ট কমিউনিটি নেতা প্রকৌশলী মোহাম্মদ আবু জাফর চৌধুরী ও মিসেস চৌধুরী, ইঞ্জিনিয়ার মোহাম্মদ মোরশেদ চৌধুরী ও রুনা চৌধুরী উপস্থিত ছিলেন।

আরএস/জেআইএম

Advertisement