দেশজুড়ে

পহেলা বৈশাখে স্কুলছাত্রীকে তুলে নিতে গিয়ে তরুণ ধরা

ফরিদপুরের নগরকান্দা উপজেলায় পহেলা বৈশাখের উৎসবে আসার পথে অষ্টম শ্রেণির এক ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা করেছে এক তরুণ। এ ঘটনায় নগরকান্দা উপজেলার ঈশ্বরদী গ্রামের জালাল মিয়ার ছেলে আমজাদ হোসেন মিয়াকে (১৭) আটক করেছে পুলিশ।

Advertisement

বাংলা নববর্ষ-১৪২৬ বরণ করতে রোববার সকালে ঈশ্বরদী গ্রামের তার বাড়ি থেকে উপজেলা সদরে এসএমএ বালিকা উচ্চ বিদ্যালয়ের অনুষ্ঠানে যাচ্ছিল স্কুলছাত্রী। পথে তার শ্লীলতাহানির চেষ্টা করে আমজাদ হোসেন।

স্কুলছাত্রী জানায়, স্কুলে আসা-যাওয়ার পথে প্রায় সময় আমাকে বিরক্ত করে আমজাদ। বিষয়টি আমার অভিভাবককে জানালে ক্ষিপ্ত হয় আমজাদ। রোববার স্কুলের অনুষ্ঠানে আসার সময় পথ আটকে বলে নালিশ যেহেতু করেছিস এবার তোর সর্বনাশ করব। এ কথা বলেই আমার দুই হাত শরীরের উল্টো দিকে মুচড়ে ধরে টেনেহিঁচড়ে রাস্তার পাশের খাদে নেয়ার চেষ্টা করে। এ সময় চিৎকার করলে আমাকে উদ্ধার করে স্থানীয়রা।

এসএমএ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুব আলী মিয়া বলেন, অষ্টম শ্রেণির এক ছাত্রী পহেলা বৈশাখের উৎসবে অংশ নিতে স্কুলের পোশাক পরে রোববার সকালে তার বাড়ি থেকে বিদ্যালয়ে আসছিল। আসার পথে ঈশ্বরদী সড়কের ওপর মেয়েটির শ্লীলতাহানির চেষ্টা করে ঈশ্বরদী গ্রামের জালাল মিয়ার ছেলে আমজাদ হোসেন মিয়া। মেয়েটির অভিভাবক ও প্রত্যক্ষদর্শীরা বিষয়টি আমাকে জানায়। আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি অবহিত করি। পরে আমজাদ হোসেনকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

Advertisement

নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বদরুদ্দোজা শুভ বলেন, রোববার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দীর্ঘ সময় উভয়পক্ষের উপস্থিতিতে শুনানি শেষে আমজাদ হোসেন মিয়ার অপরাধ প্রমাণিত হয়। অপরাধটি ভ্রাম্যমাণ আদালতের বিচারের ঊর্ধ্বে হওয়ায় আমজাদের বিরুদ্ধে নিয়মিত মামলায় বিচার করার নির্দেশ দেয়া হয়েছে।

এএম/এমকেএইচ