খেলাধুলা

জোড়া পেনাল্টি পল পগবার, হ্যাটট্রিক মৌরার

চ্যাম্পিয়ন্স লিগে বার্সার কাছে ১-০ গোলে হেরে কিছুটা ব্যাকফুটে। ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানইউর লক্ষ্য অন্তত চতুর্থ স্থানটা দখল করা। কিন্তু ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়েও চতুর্থ স্থান নিশ্চিত হলো না তাদের। থাকতে হলো ৫ নম্বরেই।

Advertisement

তবে ওয়েস্টহ্যামের বিপক্ষে জয়ছাড়া কোনো বিকল্পই খোলা ছিল না ওলে গানার শোলশায়েরের সামনে। শেষ পর্যন্ত ফরাসী ফুটবলার পল পগবার জোড়া গোলে ওয়েস্টহ্যামকে ২-১ ব্যবধানে হারালো ম্যানচেস্টার ইউনাইটেড।

প্রিমিয়ার লিগের ১১ নম্বরে থাকা ওয়েস্টহ্যাম কিন্তু যথেষ্ট চাপ তৈরি করেছিল ম্যানইউর ওপর। যদিও পগবার পেনাল্টির সামনে থমকে যেতে হলো তাদের। ১৯ মিনিটে পগবার প্রথম পেনাল্টিতে ১-০ ব্যবধানে যায় ম্যানইউ। বিরতির পর সেই গোল শোধ করে দেন ওয়েস্টহ্যামের ফেলিপে অ্যান্ডারসন।

ম্যাচের ৮০ মিনিটে পগবার পা থেকে দ্বিতীয় পেনাল্টি গোল। এই জয়ের পর ম্যানইউ পৌঁছে গেল পাঁচ নম্বরে। ৩৩ ম্যাচে ৬৪ পয়েন্ট তাদের। ৬ নম্বরে আর্সেনালের ৩২ ম্যাচে ৬৩ পয়েন্ট।

Advertisement

শনিবার অন্য ম্যাচে জিতে তিন নম্বরে উঠে এলো টটেনহ্যাম। ৩৩ ম্যাচে ৬৭ পয়েন্ট তাদের। টটেনহ্যামের হয়ে দুর্দান্ত হ্যাটট্রিক করলেন লুকাস মৌরা। হাডার্সফিল্ডকে ৪-০ ব্যবধানে হারানোর পথে এই হ্যাটট্রিক করেন টটেনহ্যামের মৌরা। ভিক্টর ওয়ানিয়ামার গোলে টটেনহ্যাম এগিয়ে যাওয়ার পর হ্যাটট্রিক করেন তিনি।

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে চোট পাওয়ার জন্য এদিন মাঠে নামতে পারেননি টটেনহ্যামের এক নম্বর স্ট্রাইকার হ্যারি কেন। একই কারণে খেলেননি ডেলে আলি ও হ্যারি উইঙ্কসও। প্রথম একাদশে ছিলেন না সন হিউং মিন। তা সত্ত্বেও টটেনহ্যামের জয় আটকাল না।

হাডার্সফিল্ড ইংলিশ প্রিমিয়ার লিগের টেবিলের একেবারের শেষের দল। ২০ নম্বরে থাকা হাডার্সফিল্ডের ৩৪ ম্যাচে সংগ্রহ মাত্র ১৪ পয়েন্ট। লিগ থেকে তাদের অবনমন নিশ্চিতও হয়ে গেছে ইতিমধ্যে।

আইএইচএস/এমকেএইচ

Advertisement