দেশজুড়ে

মঙ্গল শোভাযাত্রার নামে নগ্নযাত্রা ব্রাহ্মণবাড়িয়ায় চলবে না

পহেলা বৈশাখ বের করা মঙ্গল শোভাযাত্রাকে 'নগ্নযাত্রা' উল্লেখ করে সেটি বন্ধের দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ করেছে কওমি মাদরাসার ছাত্ররা। শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে ব্রাহ্মণবাড়িয়া শহরের কান্দিপাড়াস্থ জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার সামনে থেকে কওমি ছাত্র ঐক্য পরিষদের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সামনে এসে শেষ হয়। পরে সেখানে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

Advertisement

সভায় বক্তব্য রাখেন কওমি ছাত্র ঐক্য পরিষদ নেতা হাফেজ মাওলানা আনাস সরকার, হাফেজ মাওলানা ইসহাক আল মামুন, মাওলানা মো. ওয়ালিউল্লাহ্ প্রমুখ।

বক্তারা বলেন, পহেলা বৈশাখ হিন্দু সংস্কৃতি। এটাকে বাঙালি সংস্কৃতি বলা যাবে না। যদি হিন্দুরা পহেলা বৈশাখ পালন করতে চায় তাহলে আমাদের কোনো বাধা নেই। কিন্তু পহেলা বৈশাখে মঙ্গল শোভাযাত্রার নামে নগ্নযাত্রা ব্রাহ্মণবাড়িয়ায় চলবে না। বাংলাদেশের ৯০ শতাংশ মানুষ মুসলমান। আমরা আশা করবো সরকারের শুভবুদ্ধি উদয় হবে এবং মঙ্গল শোভাযাত্রা বন্ধ করবে।

উল্লেখ্য, পহেলা বৈশাখ উপলক্ষে  বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করেছে জেলা প্রশাসন। সকালে মঙ্গল শোভাযাত্রার পর লাঠি খেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান রয়েছে এ আয়োজনে।

Advertisement

আজিজুল সঞ্চয়/এমএএস/এমএস