খেলাধুলা

সুপার লিগের প্রথম ম্যাচে আফতাবের চাই ২ পয়েন্ট

চলতি ঢাকা ডিভিশন প্রিমিয়ার ক্রিকেট লিগের প্রথম পর্বে পরিষ্কার ব্যবধানে এগিয়ে থেকেই সুপার লিগ নিশ্চিত করেছে লিজেন্ডস অব রূপগঞ্জ। বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড এবং শক্তিশালী প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের সংগ্রহ যেখানে ১১ ম্যাচে ১৬ পয়েন্ট, সেখানে রূপগঞ্জের ঝুলিতে রয়েছে সমান ম্যাচে ২০ পয়েন্ট।

Advertisement

যে কারণে আগামী সোমবার থেকে সুপার লিগের খেলা শুরুর আগেই শিরোপার লক্ষ্যে বাড়তি পথ এগিয়েই রয়েছে রূপগঞ্জ। সুপার লিগে নিজেদের প্রথম ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হবে তারা।

সে ম্যাচের আগে আগামীকাল (রোববার) বাংলা নববর্ষ উপলক্ষ্যে সবকিছু বন্ধ থাকবে বিধায় আজই নিজেদের শেষ অনুশীলন সেরে নিয়েছে দলটি। এরই ফাঁকে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন রুপগঞ্জের প্রধান কোচ আফতাব আহমেদ।

যিনি প্রথমবারের মতো প্রিমিয়ার ক্রিকেটে প্রধান কোচের দায়িত্ব নিয়েই করেছেন বাজিমাত। অন্য সব দলকে পেছনে ফেলে নিজ দলকে রেখেছেন পয়েন্ট টেবিলের শীর্ষে। মাঠে খেলাটা ক্রিকেটাররা খেললেও, মাঠের বাইরে পরিকল্পনা সাজানোর কাজটা করতে হয় কোচকেই। সে কাজে এখনো পর্যন্ত শতভাগ সফল জাতীয় দলের সাবেক তারকা ক্রিকেটার আফতাব।

Advertisement

তবে পয়েন্ট টেবিলে অনেক এগিয়ে থাকলেও এখনই স্বস্তির নিশ্বাস ফেলতে রাজি নন আফতাব। তার মতে শিরোপা জিততে হলে সুপার লিগেও থাকতে হবে সতর্ক। প্রতি ম্যাচ থেকে নিতে হবে মূল্যবান ২টি পয়েন্ট। সে লক্ষ্যেই সুপার লিগের প্রথম ম্যাচে তার প্রধান লক্ষ্য ২ পয়েন্ট।

আফতাব বলেন, ‘আমি আসলে প্রথম থেকেই একটা কথা বলে আসছি যে শিরোপার জন্য কখনোই আমরা সুযোগ নেই নি। আমাদের লক্ষ্যই হচ্ছে ‘ওয়ান বাই ওয়ান’। আমাদের স্লোগানই হচ্ছে এটি যে ওয়ান বাই ওয়ান। সুতরাং আমরা কার বিপক্ষে খেলছি সেটি আমাদের দরকার নেই। আমাদের লক্ষ্যই হচ্ছে দুই পয়েন্ট।’

‘আমরা যখন সুপার লীগের পরের ম্যাচগুলো শুরু করতে যাবো তখন যেহেতু সেটি কঠিন পজিশন, কঠিন সময়- সবাই খুব ভালো খেলেই সুপার লীগে উঠেছে। সুতরাং এদের সাথে কোনও প্রকার স্বস্তির সুযোগই নেই। আমাদের প্রথম ম্যাচ মোহামেডানের সাথে। লক্ষ্য থাকবে ঐ ম্যাচটি জিতে পরবর্তী ম্যাচের কথা চিন্তা করা।’

রূপগঞ্জের হয়ে প্রথম পর্বের শেষ ম্যাচে খেলেছেন ডানহাতি পেসার তাসকিন আহমেদ। তবে পুরো ১০ ওভার বোলিং করেননি তিনি। বৃষ্টিবিঘ্নিত ম্যাচটিতে ৫ ওভারে ৩৬ রান খরচ করেন তিনি। ইনজুরি থেকে ফিরে স্বাভাবিক বোলিং করতে পারায়ই তাসকিনের প্রতি খুশি আফতাব। সুপার লিগে আরও ভালো করবেন তাসকিন, এমনটাই চাওয়া আফতাবের।

Advertisement

তাসকিনের প্রসঙ্গে তিনি বলেন, ‘আলহামদুলিল্লাহ, তাসকিন এখন শতভাগ ফিট বলেই কিন্তু ওকে খেলানো হচ্ছে। আমাদের চ্যাম্পিয়ন হওয়ার একটি সুযোগ আছে, ভালো একটি পজিশনে আছে দল। এখন ও (তাসকিন) যদি ৭০ ভাগ ফিট থাকতো তাহলে কিন্তু আমরা এই সুযোগটি নিতাম না। যেহেতু আমাদের একটি সুযোগ আছে, সুতরাং আমাদের এখানে ঝুঁকি নেয়ার সুযোগ থাকছে না।’

‘অবশ্যই ওর এফোর্ট অনেক ভালো, আজকেও দেখছেন আপনারা। শতভাগ এফোর্ট দিয়ে বোলিং করছে। প্রথম স্পেলে ৫ ওভার বোলিং করেছে, এখন আবার বোলিং করছে। সবমিলিয়ে যদি সবকিছু ঠিক থাকে আর দলের একটি কম্বিনেশনের ব্যাপার আছে। সবকিছু মিলিয়ে যদি ঠিক থাকে সবকিছু তাহলে আলহামদুলিল্লাহ সমস্যা হবে না’- আরও বলেন আফতাব।

এআরবি/এসএএস/জেআইএম