ক্যাম্পাস

নববর্ষে ঢাবিতে মুখোশ পরা ও ব্যাগ বহনে নিষেধাজ্ঞা

বাংলা নববর্ষ-১৪২৬ সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে কোনো ধরনের মুখোশ পরা এবং ব্যাগ বহন করা যাবে না বলে সিদ্ধান্ত নিয়েছে নববর্ষ উদযাপন কমিটি।

Advertisement

আজ বুধবার বাংলা নববর্ষ-১৪২৬ উদযাপনের লক্ষ্যে গঠিত কেন্দ্রীয় সমন্বয় কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

কমিটির আহ্বায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদের সভাপতিত্বে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এ সভা অনুষ্ঠিত হয়। এতে কেন্দ্রীয় সমন্বয় কমিটির সদস্য সচিব অধ্যাপক নিসার হোসেন, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় বাংলা নববর্ষ-১৪২৬ উদযাপন উপলক্ষে গৃহীত বিভিন্ন কর্মসূচি নিয়ে আলোচনা করা হয়। কর্মসূচি অনুযায়ী, আগামী ১৪ এপ্রিল (রোববার) সকাল ৯টায় চারুকলা অনুষদ প্রাঙ্গণ থেকে মঙ্গল শোভাযাত্রা বের করা হবে। ওইদিন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোন ধরনের মুখোশ পরা এবং ব্যাগ বহন করা যাবে না। তবে চারুকলা অনুষদ কর্তৃক প্রস্তুতকৃত মুখোশ হাতে নিয়ে প্রদর্শন করা যাবে। ক্যাম্পাসে নববর্ষের দিন সব ধরনের অনুষ্ঠান বিকাল ৫টার মধ্যে শেষ করতে হবে। সভায় এ ব্যাপারে সবার সহযোগিতা কামনা করা হয়েছে।

Advertisement

হাজী মুহম্মদ মুহসীন হল মাঠ-সংলগ্ন এলাকা, ছাত্র-শিক্ষক কেন্দ্র-সংলগ্ন এলাকা, দোয়েল চত্বরের আশপাশের এলাকা ও কার্জন হল এলাকায় মোবাইল পাবলিক টয়লেট স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে বলে সভায় জানানো হয়।

এ ছাড়া বর্ষবরণ অনুষ্ঠানে ক্যাম্পাসে সমাগতদের জন্য পানীয় জলের ব্যবস্থা এবং জরুরি চিকিৎসাসেবার জন্য টিএসসিতে চিকিৎসক থাকবে বলে সভায় উল্লেখ করা হয়।

এমএইচ/এসআর/এমএস

Advertisement