অর্থনীতি

পর্যটন মেলার টাইটেল স্পন্সর বিমান

ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) আয়োজিত দেশের সর্ববৃহৎ আন্তর্জাতিক পর্যটন মেলা ‘বিমান বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার ২০১৯’ এর টাইটেল স্পন্সর বাংলাদেশ বিমান।

Advertisement

১৮ থেকে ২০ এপ্রিল পর্যন্ত বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনফারেন্স সেন্টারে অনুষ্ঠিত হবে এ মেলা।

মঙ্গলবার বিমানের প্রধান কার্যালয় বলাকায় বিমান এবং টোয়াবের মধ্যে স্পন্সরশিপের বিষয়ে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে।

বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ এবং টোয়াবের সভাপতি তৌফিক উদ্দিন আহমেদ নিজ নিজ সংস্থার পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

Advertisement

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিমানের মহাব্যবস্থাপক (বিক্রয়) শামসুল করিম, ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক (বিপণন) সালাহ্উদ্দিন আহমেদ এবং টোয়াবের সহ-সভাপতি মো. ইফতেখার আলম ভূইঁয়া, টোয়াবের পরিচালক (মেলা ও বাণিজ্য) মো. তাসলিম আমিন শোভন ও টোয়াবের উপদেষ্টা তানভির আহমেদ উপস্থিত ছিলেন।

শাকিল মেরাজ বলেন, বাংলাদেশের পর্যটন খাতের অন্যতম স্টেকহোল্ডার টোয়াব আয়োজিত সর্ববৃহৎ পর্যটন মেলার টাইটেল স্পন্সর হতে পেরে জাতীয় পতাকাবাহী সংস্থা হিসেবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স গর্বিত। মেলা উপলক্ষে বিমান ভ্রমণপিপাসু পর্যটকদের জন্য বিমানের জনপ্রিয় পর্যটন গন্তব্যগুলোতে বিশেষ ছাড় দেওয়ার পাশাপাশি মেলায় দর্শনার্থীদের জন্য র‌্যাফল ড্রতে সৌজন্য টিকিটও প্রদান করা হবে।

টোয়াবের সভাপতি তৌফিক উদ্দিন আহমেদ বলেন, ‘বিমান বাংলাদেশ ট্রাভেল ও ট্যুরিজম ফেয়ার ২০১৯ এ বিভিন্ন দেশের জাতীয় পর্যটন সংস্থা, এয়ারলাইন্স, ট্যুর অপারেটরস, হোটেল ও রিসোর্ট, আর্থিক প্রতিষ্ঠান এবং ট্রাভেল ও ট্যুর সংশ্লিষ্ট সব সংস্থা ১৬০টি স্টল এবং ১৫টি প্যাভিলিয়নে তাদের পণ্য ও সেবা তুলে ধরবেন।

তিনদিনের এ মেলা চলাকালে অংশগ্রহণকারী সব সংস্থা দর্শনাথীদের জন্য বিভিন্ন আকর্ষণীয় ট্যুর প্যাকেজ এবং হ্রাসকৃত মূল্যে টিকিট ক্রয়ের সুযোগ দেবে। এই ইভেন্টে ভারতের পর্যটন মন্ত্রণালয় এবং বাংলাদেশ, শ্রীলংকা, নেপাল ও ভুটানের জাতীয় পর্যটন সংস্থা অংশ নেবে। মেলায় ভারত, ভুটান, সংযুক্ত আরব আমিরাত, চীন, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, শ্রীলংকা, মালদ্বীপ ও ভিয়েতনামের ট্যুরিজম প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

Advertisement

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ মেলার উদ্বোধন করবেন। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

আরএম/এনএফ/জেআইএম