জাতীয়

ভোক্তা আইন লঙ্ঘনের দায়ে ১৫ প্রতিষ্ঠানকে জরিমানা

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি ও পণ্যের মোড়কে মূল্য লেখা না থাকায়, রাজধানীর ১৫টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

Advertisement

সোমবার রাজধানীর পূর্ব নাখালপাড়া, তেজগাঁও, হাজারীবাগ ও ধানমন্ডির বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯ এর ৩৭, ৪৩ ও ৫১ ধারায় প্রতিষ্ঠানগুলোকে মোট দুই লাখ ৬৬ হাজার টাকা জরিমানা করা হয়।

প্রতিষ্ঠানগুলোর মধ্যে পূর্ব নাখালপাড়ার হাজী রেস্তোরাকে ৪০ হাজার টাকা, আহারিকা রেস্টুরেনটকে ৪০ হাজার, প্রিন্স সুইটসকে ৫০ হাজার, এমআর এন্টারপ্রাইজকে ৪ হাজার, সাঈফ ফার্মাকে ১০ হাজার ও ঢাকা সু পিওর হোটেলকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া হাজারীবাগ থানা এলাকায় লাইফ ফার্মাকে ১০ হাজার, পপুলার ফার্মাকে ২০ হাজার, রিজিয়া মেডিসিন কর্ণারকে ১৫ হাজার ও শাহজালাল হোটেলকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Advertisement

ধানমন্ডির ঝিগাতলা ফার্মাকে ৫ হাজার, ইমরান টি স্টলকে দুই হাজার, হৃদয় কনফেকশনারিকে ১৫ হাজার, রাতুল ফার্মেসিকে ৫ হাজার ও একটি বেকারিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার, ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শাহনাজ সুলতানা, ফাহমিনা আক্তার, রজবী নাহার রজনী। অভিযানে সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) -১ ও ১১ এর সদস্যরা।

এসআই/এমএসএইচ/এমএস

Advertisement