খেলাধুলা

ধূলিঝড়ের কবলে আইপিএল, সামনেও বিপদ হতে পারে

ম্যাচ শুরুর আগেই দুর্যোগ। রাজস্থান রয়্যালস আর কলকাতা নাইট রাইডার্সের খেলোয়াড়রা তখন অনুশীলন করছিলেন। হঠাৎ ধূলিঝড়ের কবলে জয়পুরের সোয়াই মান সিংহ স্টেডিয়াম। তারপর ছুটোছুটি করে খেলোয়াড়রা ফিরলেন ড্রেসিংরুমে।

Advertisement

মাঠে রাখা ক্রিকেটারদের গ্লাভস, প্যাড তখন বাতাসে উড়োউড়ি করছে। মাঠকর্মীরা দ্রুত ঢেকে দেন উইকেট। ঠিক সময়ে ম্যাচটি শুরু করা যাবে কি না, সেটি নিয়ে তৈরি হয়েছিল সংশয়।

তবে ম্যাচে বাধা পড়েনি। আধঘণ্টার মধ্যে ফের স্বাভাবিক হয়ে যায় আবহাওয়া। শুরু হয় ম্যাচ। তবে আবহাওয়াকে বোধ হয় বিশ্বাস হচ্ছিল না কলকাতা নাইট রাইডার্সের ব্যাটসম্যান রবিন উথাপ্পার। ফিল্ডিংয়ে নামেন তিনি মুখে মাস্ক পড়ে। তার ওই ছবি পরে সামাজিক যোগাযোগমাধ্যমে হয়ে যায় ভাইরাল।

জয়পুরে বছরের এই সময়টায় এমন ধূলিঝড় হয়। আবহাওয়া অধিদফতর বলছে, চলতি সপ্তাহে প্রায় প্রত্যেক দিনই সন্ধ্যার দিকে বালিঝড় উঠতে পারে।

Advertisement

এই মাঠে আইপিএলের পরবর্তী ম্যাচ বৃহস্পতিবার। যে ম্যাচে ঘরের মাঠের রাজস্থান রয়্যালস মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংসের। স্বভাবতই মহেন্দ্র সিং ধোনিরাও এমন বিপদের মুখে পড়তে পারেন। যদিও আয়োজকদের পক্ষ থেকে আশ্বাস দেয়া হয়েছে, বালিঝড় উঠলেও ঠিকভাবে ম্যাচ পরিচালনা করার সব প্রস্তুতি ও ব্যবস্থা রয়েছে তাদের।

এমএমআর/পিআর