রাজনীতি

‘প্যারোলে মুক্তি হবে বেগম জিয়ার মৃত্যু’

অতি শিগগিরই জনতার আদালতে খালেদা জিয়ার মুক্তি হবে বলে মন্তব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

Advertisement

রোববার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিএনপি আয়োজিত গণঅনশন কর্মসূচিতে সংহতি জানিয়ে তিনি এ মন্তব্য করেন।

বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিএনপির পক্ষ থেকে এ কর্মসূচির আয়োজন করা হয়।

কাদের সিদ্দিকী বলেন, প্যারোলে মুক্তি হবে বেগম জিয়ার মৃত্যু, গণতন্ত্রের মৃত্যু। সেজন্য আপনাদের আমি বলবো, আপনাদের সাথে সংহতি প্রকাশের জন্য নয়, আপনাদের সাথে পায়ে পা মিলিয়ে, কাঁধে কাঁধ মিলিয়ে শুধু খালেদা জিয়ার মুক্তি নয়, গণতন্ত্রের মুক্তি, মানুষের মুক্তি এদেশের স্বাধীনতার মুক্তির জন্য আমি এখানে এসেছি।

Advertisement

তিনি বলেন, আমি বলতে চাই, খালেদা জিয়া অতিশিগগিরই মুক্তি পাবেন, তাকে জনতার আদালত মুক্তি দেবে।

আওয়ামী লীগের সাবেক এই নেতা বলেন, আপনারা এমন হলের ভেতর আগামী একশ বছর গণঅনশনই বলুন আর আমরণ অনশনই বলুন... এমন করে শেখ হাসিনাকে নড়াতে পারবেন না।

তিনি বলেন, আজকে গণতন্ত্র আর বেগম খালেদা জিয়া এবং ন্যায় বিচার আর খালেদা জিয়া এক হয়ে গেছে। আজকেই যদি নির্বাচন হয়, আমি তো বলতে পারি, বেগম খালেদা জিয়ার সাথে শেখ হাসিনা একটা গণভোটে আসেন। ৫% ভোটও আপনি পাবেন না। শেখ হাসিনা আজকে বাংলাদেশে সবচাইতে অপ্রিয় নেত্রীতে পরিণত হয়েছেন। আমি বিএনপির নেতা-কর্মীদের বলব, আপনারা হতাশ হবেন না, আপনারা ধৈর্য্য ধরেন।

পত্র-পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতি দৃষ্টি আকর্ষণ করে কাদের সিদ্দিকী বলেন, আজকে পেপারে দেখলাম এখানেও কে যেন বলছেন। আপনাদের মতামতও শুনলাম। বেগম খালেদা জিয়া যদি চান - প্যারোল হবে। আমি তো আশা করবো বঙ্গবন্ধু শেখ মুজিব যেমন প্যারেলে রাওয়ালপিন্ডিতে আইয়ুব খানের সাথে আলোচনা করতে যাননি, দ্বিতীয় নজির হবেন বেগম খালেদা জিয়া...কোনো প্যারোল না ।

Advertisement

কেএইচ/এনএফ/জেআইএম