আইন-আদালত

নৌয়ের নাজমুলের মামলার প্রথম দিনই সাক্ষী আসেনি

ঘুষসহ হাতেনাতে গ্রেফতার নৌ অধিদফতরের প্রধান প্রকৌশলী এস এম নাজমুল হকের বিরুদ্ধে করা মামলার প্রথম দিনই আদালতে সাক্ষী আসেননি।

Advertisement

রোববার ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক ড. শেখ গোলাম মাহবুবের আদালতে মামলাটির প্রথম সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য ছিল। কিন্তু কোনো সাক্ষী উপস্থিত না হওয়ায় সময়ের আবেদন করেন রাষ্ট্রপক্ষ। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ৭ মে সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করেন। আদালতের পেশকার হেলাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, নৌ অধিদফতরের প্রধান প্রকৌশলী ও সার্ভেয়ার ড. এস এম নাজমুল হক নৌযানের নকশা অনুমোদনের জন্য এবং নতুন নৌযানের নামকরণের অনাপত্তি দিতে মেসার্স সৈয়দ শিপিং লাইন কর্তৃপক্ষের কাছে ১৫ লাখ টাকা ঘুষ দাবি করেন।

শিপিং লাইন কর্তৃপক্ষ বাধ্য হয়ে দাবি করা ১৫ লাখ টাকার মধ্যে পাঁচ লাখ টাকা অগ্রিম দেন। বাকি টাকার জন্য চাপাচাপি করলে মালিক পক্ষ বিষয়টি দুদককে জানায়। দুদক ফাঁদ তৈরি করে ঘুষের পাঁচ লাখ টাকাসহ ১২ এপ্রিল হাতেনাতে তাকে গ্রেফতার করে। পরে দুদকের সহকারী পরিচালক মো. আবদুল ওয়াদুদ শাহবাগ থানায় মামলা করেন। গত বছরের ১৮ অক্টোবর দুদকের সহকারী পরিচালক মো. আবদুল ওয়াদুদ তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। ২০১৯ সালের ১৯ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক ড. শেখ গোলাম মাহবুব তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

Advertisement

জেএ/এনএফ/জেআইএম