খেলাধুলা

আবারও রিয়ালকে উদ্ধার করলেন বেনজেমা

সামর্থ্যের কমতি নেই, তবু বাচ্চাসুলভ ভুলে বারবার হাস্যরসের শিকার হন রিয়াল মাদ্রিদের ফরাসি তারকা করিম বেনজেমা। তবে ঠিকঠাক সুযোগ পেলে তিনিও যে হতে পারেন দলের রক্ষাকর্তা- তা চলতি মৌসুমে বারবার প্রমাণ করে যাচ্ছেন ৩১ বছর বয়সী এ ফরোয়ার্ড।

Advertisement

লা লিগায় নিজেদের সবশেষ জয়ের ম্যাচে বেনজেমার গোলেই রক্ষা পেয়েছিল রিয়াল মাদ্রিদ। এমনকি ভ্যালেন্সিয়ার বিপক্ষে ১-২ গোলে হারা ম্যাচেও একমাত্র গোলটি ছিলো বেনজেমার। শনিবার রাতে দুর্বল এইবারের বিপক্ষে হারের মুখ থেকে বাঁচানোর ম্যাচেও জোড়া গোল করলেন বেনজেমাই।

তার জোড়া গোলের সুবাদে ঘরের মাঠে ম্যাচের প্রথমার্ধে পিছিয়ে পড়েও ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে রিয়াল মাদ্রিদ। দিনের অন্য ম্যাচে অ্যাতলেটিকো মাদ্রিদ হেরে যাওয়ায় দ্বিতীয় এবং তৃতীয় স্থানের পয়েন্ট ব্যবধান নেমে এসেছে দুইয়ে। তবে শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে এখনো ১৩ পয়েন্ট দূরেই রয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

শনিবার ম্যাচের প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয় ৩৯ মিনিট পর্যন্ত। সেটিও আসে এইবারের পক্ষ থেকে। বাঁ দিক থেকে ওঠা গোছানো আক্রমণে ওঠে এইবার। সতীর্থের পাস ছোট ডি-বক্সের বাইরে ফাঁকায় পেয়ে কোনাকুনি শটে দলকে এগিয়ে দেন স্প্যানিশ ফরোয়ার্ড মার্ক কারদোনা।

Advertisement

দ্বিতীয়ার্ধে ফিরে গোল পেতে মরিয়া হয়ে পড়ে রিয়াল। একের পর এক আক্রমণ করেও পাচ্ছিলো না গোলের দেখা। অবশেষে ম্যাচের ৫৯তম মিনিটে সমতা ফেরান বেনজেমা। ৫৫তম মিনিটে অফসাইডের কারণে তার একটি গোল বাতিল হলেও, দ্বিতীয় দফায় আর ভুল করেননি বেনজেমা।

স্প্যানিশ মিডফিল্ডার মার্কো অ্যাসেনসিওর মাপা ক্রসে নিখুঁত হেড করে দলকে স্বস্তি এনে দেন তিনি। পরে সমর্থকদের মুখে হাসি ফেরানো গোলটিও করেন বেনজেমা। ম্যাচের ৮১তম মিনিটে তাকে ক্রস দেন টনি ক্রুস। আবারও দারুণ এক হেডে চলতি লিগে নিজের ১৭তম গোলের পাশাপাশি দলের জয়ও নিশ্চিত করেন বেনজেমা।

এ জয়ের পর ৩১ ম্যাচে ১৯ জয় ও ৩ ড্রতে ৬০ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অবস্থান করছে রিয়াল। সমান ম্যাচে শীর্ষে থাকা বার্সেলোনার সংগ্রহ ৭৩ এবং দুইয়ে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের ঝুলিতে রয়েছে ৬২ পয়েন্ট।

এসএএস/এমএস

Advertisement