আন্তর্জাতিক

ইমরান খানের বাড়ির পাশে বিমানবিধ্বংসী গোলা

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরানের খানের বাসভবনের কাছে থেকে বিমানবিধ্বংসী গোলাবারুদ উদ্ধার করেছে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ইসলামাবাদের উপকণ্ঠে বানিগালা এলাকায় অবস্থিত ইমরানের বাসভবন থেকে আধা কিলোমিটার দূরে এক ডজনের বেশি গোলা উদ্ধার করা হয় শনিবার। দেশটির পররাষ্ট্র মিশনের জ্যেষ্ঠ এক পুলিশ কর্মকর্তা প্রধানমন্ত্রীর বাসভবনের পাশের একটি স্থানে গোলাবারুদ দেখতে পেয়ে পুলিশকে খবর দেন। পুলিশের টহল দলের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছেন এবং ওই এলাকা ঘিরে রাখেন।

Advertisement

পাকিস্তান পুলিশের কাউন্টার টেররিজম ফোর্স, ক্রাইম ইনভেস্টিগেশন অ্যাজেন্সি ও বোমা নিষ্ক্রিয়করণ স্কোয়াডের সদস্যরা ঘটনাস্থল থেকে বিমানবিধ্বংসী ১৮টি গোলা জব্দ করেন।

আরও পড়ুন : মালিক গেলেন বাসার বাইরে, প্রেমিককে ডেকে ধরা প্রবাসী গৃহকর্মী

পুলিশের এক কর্মকর্তা বলেন, উদ্ধারকৃত গোলার প্রত্যেকটির দৈর্ঘ্য ৩০ মিলিমিটার এবং রঙ চটে গেছে। এসব পুরনো বলে মনে হচ্ছে।

Advertisement

তিনি বলেন, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত বাসভবন এলাকায় প্রতিনিয়ত তল্লাশি ও কম্বিং অপারেশন পরিচালনা করা হয়। সম্প্রতি ওই এলাকায় তল্লাশি চালানো হয় এবং নিরাপদ ঘোষণা করা হয়।

তিনি বলেন, পরিস্থিতি পর্যবেক্ষণের পর ধারণা করা হচ্ছে, গত কয়েকদিন আগে হয়তো কেউ সেখানে এসব অস্ত্র রেখে গেছে। সেখানে ময়লার ভাগারে অস্ত্রগুলো লুকানোর চেষ্টা করেছে। তবে অস্ত্রগুলো উদ্ধারের পর তা নিরাপদ স্থানে নেয়া হয়েছে। ফরেনসিক বিশ্লেষণের জন্য উদ্ধারকৃত গোলা ল্যাবে পাঠানো হবে।

এক্সপ্রেস টিবিউনের এক প্রতিবেদনে বলা হয়েছে, গোলাবারুদে সিরিলিক স্ক্রিপ্টে লেখা রয়েছে; এতে বোঝা যাচ্ছে এসব অস্ত্র রাশিয়ায় উৎপাদিত।

সূত্র : ডন।

Advertisement

এসআইএস/এমকেএইচ