প্রবাস

আমিরাতে রিহ্যাব হাউজিং মেলা শেষ হচ্ছে আজ

 

সংযুক্ত আরব আমিরাতের শারজাহ এক্সপো সেন্টারে অনুষ্ঠিত রিহ্যাব হাউজিং ফেয়ারের শেষ দিন আজ শনিবার। আবাসন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশনের (রিহ্যাব) উদ্যোগে বৃহস্পতিবার (৪ এপ্রিল) এ মেলা শুরু হয়।

Advertisement

গত শুক্রবার ছুটির দিন হওয়ায় জমে উঠেছিল রিহ্যাবের শারজাহ আবাসন মেলা। মেলায় আগত প্রবাসীরা আবাসন মেলার প্রতিটি স্টল পরিদর্শন করছেন এবং সব প্রতিষ্ঠানের সুযোগ-সুবিধা সম্পর্কে ধারণা নিচ্ছেন। আওয়াজবিডির সঙ্গে আলাপকালে প্রবাসীরা বলেন, প্রবাসীদের কষ্টার্জিত অর্থ দেশে বিনিয়োগ কিংবা প্লট, ফ্ল্যাট কিনে কেউ যেন প্রতারণার শিকার না হয় সেদিকে রিহ্যাবকে লক্ষ্য রাখতে হবে। পাশাপাশি রিহ্যাব প্রবাসীদের কথা বিবেচনায় রেখে এ মেলার আয়োজন করায় প্রবাসীরা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

রিহ্যাবের সভাপতি আলমগীর শামসুল আলামীন কাজল বলেন, ‘রিহ্যাবের অন্তর্ভুক্ত সব প্রতিষ্ঠান জবাবদিহিতার মধ্যে রয়েছে। দেশের যেকোনো প্রান্তে রিহ্যাবের কোনো প্রতিষ্ঠান দ্বারা কেউ যদি সামান্যতম অভিযোগ দেন আমরা তা গুরুত্বসহকারে দেখি।’ দুর্ঘটনা এড়াতে ভবন নির্মাণে সরকারি বিধি মানার বিষয়ে জানতে চাইলে আলমগীর শামসুল আলামীন কাজল বলেন, ‘বর্তমান সময়ে আইন-লঙ্ঘন করে রিহ্যাবের প্রতিষ্ঠান ভবন নির্মাণ করে না, পূর্বের নিয়ম বর্তমান সময়ের নিয়মের মধ্যে বেশ তফাৎ। সুতরাং আগের ভবনের সঙ্গে হাল সময়ের ভবনের তুলনা করা যাবে না।’

আবাসন মেলা সব প্রবাসীর জন্য উন্মুক্ত। আগত দর্শকদের জন্য লটারির মাধ্যমে আকর্ষণীয় পুরস্কারের পাশাপাশি মেলায় প্রতিদিন সন্ধ্যায় থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান।

Advertisement

এমআরএম/এমএস