খেলাধুলা

টালমাটাল আফগান ক্রিকেট, বোর্ডকে ধুয়ে দিলেন নবী-রশিদ

আফগানিস্তান ক্রিকেটকে বিশ্বজুড়ে পরিচিতি দেয়ার পেছনে এই দুইজনের বড় অবদান-রশিদ খান আর মোহাম্মদ নবী। বর্তমানে তারা খেলছেন আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে।

Advertisement

ভারতে বসেই নবী-রশিদ শুনলেন আফগানিস্তান দলের অধিনায়ক পদে বড় পরিবর্তনের খবরটি। আসঘর আফগানকে সরিয়ে তিন ফরমেটে নতুন তিন অধিনায়ক বেছে নিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

এমন সিদ্ধান্তে খেপেছেন আফগান দলের গুরুত্বপূর্ণ এই দুই সদস্য। টুইটার অ্যাকাউন্টে সরাসরিই বোর্ডকে আক্রমণ করেছেন তারা।

সবার আগ দেশের ক্রিকেটের স্বার্থ। যে নবীর কাছ থেকেই আসঘর নেতৃত্ব বুঝে নিয়েছিলেন, সেই নবীই এবার পাশে দাঁড়ালেন পদচ্যুত অধিনায়কের।

Advertisement

আফগান অলরাউন্ডার টুইটে ক্ষোভ প্রকাশ করে লিখেছেন, ‘দলের একজন সিনিয়র সদস্য হিসেবে এবং আফগানিস্তান ক্রিকেটের উত্থান দেখেছি বলেই আমি মনে করি না বিশ্বকাপের আগে অধিনায়ক বদলের সঠিক সময়। আসঘরের অধীনে দল খুবই ভালো করছিল। আমি ব্যক্তিগতভাবে মনে করি, সে আমাদের দলকে নেতৃত্ব দেয়ার জন্য যোগ্য ব্যক্তিই ছিল।’

টি-টোয়েন্টি দলের অধিনায়কের দায়িত্ব পাওয়া রশিদ খানও বোর্ডের এমন সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না। তিনি লিখেছেন, ‘নির্বাচক কমিটির প্রতি শ্রদ্ধা রেখেই বলছি, আমি এমন দায়িত্বজ্ঞানহীন এবং পক্ষপাতদুষ্ট সিদ্ধান্তের তীব্রভাবে প্রতিবাদ করছি। আমাদের সামনে বিশ্বকাপ। আসঘর আফগান অবশ্যই আমাদের অধিনায়ক থাকা দরকার ছিল। তার নেতৃত্বে দল অনেক সাফল্য পেয়েছে। বিশ্বকাপের মতো এত বড় ইভেন্টের মাত্র কয়েক মাস আগে এমন নেতৃত্ব বদল অনিশ্চয়তা তৈরি করবে এবং দলের আত্মবিশ্বাসে শক্ত আঘাত হানবে।’

এমএমআর/পিআর

Advertisement