অর্থনীতি

আগ্রহ হারানোর শীর্ষে আমরা নেটওয়ার্ক

 

গত সপ্তাহে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থান দখল করেছে আমরা নেটওয়ার্ক লিমিটেড। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে শেয়ারের দামে বড় ধরনের পতন ঘটেছে।

Advertisement

এদিকে বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না থাকায় সপ্তাহজুড়ে শেয়ার লেনদেন হয়েছে ২ কোটি ৬৩ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ৫২ লাখ ৭৭ হাজার টাকা।

অপরদিকে শেয়ারের দাম কমেছে ১৩ দশমিক ৩৫ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ৭ টাকা ৫০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ার দাম দাঁড়িয়েছে ৪৮ টাকা ৭০ পয়সা, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ৫৬ টাকা ২০ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, এ কোম্পানিটির মোট শেয়ারের ৩৩ দশমিক শূন্য ৪ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি ২৪ দশমিক ৭৩ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২৬ দশমিক ২১ শতাংশ এবং বিদেশিদের কাছে ১৬ দশমিক শূন্য ২ শতাংশ শেয়ার আছে।

Advertisement

আমরা নেটওয়ার্কের পরেই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল এসএস স্টিল লিমিটেড। সপ্তাহজুড়ে এ কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১৩ দশমিক ১০ শতাংশ। এরপরেই রয়েছে আমরা টেকনোলজি। সপ্তাহজুড়ে এ কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১১ দশমিক ২৩ শতাংশ।

এ ছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা কাশেম ইন্ডাস্ট্রিজের ৯ দশমিক ৪৪ শতাংশ, সাউথ ইস্ট ব্যাংকের ৭ দশমিক ৭৯ শতাংশ, মুন্নু জুট স্টাফলার্সের ৭ দশমিক ৬৯ শতাংশ, মেঘনা পেট ইন্ডাস্ট্রিজের ৭ দশমিক ২০ শতাংশ, মার্কেন্টাইল ইন্স্যুরেন্সের ৭ দশমিক ১৯ শতাংশ, বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্সের ৬ দশমিক ৯০ শতাংশ এবং লিগাসি ফুটওয়্যারের ৬ দশমিক ৮৯ শতাংশ দাম কমেছে।

এমএএস/এনডিএস/এমএস

Advertisement