বিনোদন

নতুন রূপে আসছে আইয়ুব বাচ্চুর এলআরবি যুক্ত হলেন বালাম

দক্ষিণ এশিয়ার অন্যতম জনপ্রিয় রক ব্যান্ড ‘লাভ রান্স ব্লাইন্ড’ (এলআরবি)-এর ২৮তম জন্মদিন আজ। গেল ১৮ অক্টোবর হৃদরোগে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি দিয়েছেন ব্যান্ডটির প্রতিষ্ঠাতা জনপ্রিয় সংগীতশিল্পী আইয়ুব বাচ্চু। তাকে হারানোর পরও ব্যান্ডের অন্যান্য সদস্যরা বাঁচিয়ে রাখতে চেয়েছেন ব্যান্ডটিকে। কিছুদিন আইয়ুব বাচ্চুর ছেলে তাজোয়ারকে দেখা গেছে ভোকাল হিসেবে।

Advertisement

আজ শুক্রবার এলআরবির ২৮তম জন্মদিনে আইয়ুব বাচ্চু নেই। এই দিনটিতে এলআরবির সঙ্গে যুক্ত হলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী বালাম। এখন থেকে এলআরবির ভোকাল তিনি। রাজধানীর ক্যাফে থার্টি থ্রি রেস্টুরেন্টে এলআরবির জন্মদিনের অনুষ্ঠান থেকেই বালামের নাম ঘোষণা করা হয়।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যান্ডটির সদস্যরা। আরও উপস্থিত ছিলেন ফুয়াদ নাসের বাবু, এলিটা করিম প্রমুখ। ভোকাল হিসেবে বালামের নাম ঘোষণা করার পর এলআরবির জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।

এলআরবিতে যুক্ত হয়ে বালাম বলেন, ‘এলআরবি একটা বড় নাম। সবাই মনে রাখবে এই ব্যান্ডটিকে। আমাদের লিজেন্ড বাচ্চু ভাই। আপনাদের কাছে অনুরোধ, কেউ আমাকে বাচ্চু ভাইয়ের রিপ্লেসমেন্ট ভাববেন না। বাচ্চু ভাইয়ের রিপ্লেসমেন্ট সম্ভব না। আমি বালাম কোনোদিনও বাচ্চু ভাইয়ের মতো হতে পারব না। আমি চেষ্টা করবো এলআরবিকে সাপোর্ট দিতে। আপনাদের ভালোবাসা চাই এই পথ চলায়।’

Advertisement

এলআরবির ম্যানেজার শামীম জাগো নিউজকে বলেন, ‘বাচ্চু ভাই আমাদের ছেড়ে চলে গেছেন। আমরা তার স্মৃতি বুকে নিয়েই ব্যান্ডটিকে চালু রেখেছি। বাচ্চু ভাইয়ের ভালোবাসা নিয়েই এগিয়ে যাচ্ছি আমরা। উনি হয়তো ফিজিক্যালি নেই আমাদের মাঝে, কিন্তু উনার সব কিছুই আছে আমাদের সঙ্গে। আজ থেকে আনুষ্ঠানিকভাবে বালাম আমাদের সঙ্গে যুক্ত হলেন। আশা করছি আমাদের ভক্তরা তাকে গ্রহণ করবেন।’

১৯৯০ সালের আজকের দিনে ব্যান্ডটি যাত্রা শুরু করে। আইয়ুব বাচ্চুর সাথে টুটুল, জয় এবং স্বপন ব্যান্ডের প্রতিষ্ঠাকালীন সময়ে সহ-সদস্য হিসেবে যোগ দিয়েছিলেন। আজ ২৮ বছর শেষ করে ২৯ বছরে পা রাখল এলআরবি।

এলআরবি ১৯৯২ সালে ‘এলআরবি ১’ এবং ‘এলআরবি ২’, বাংলাদেশের প্রথম ডবল অ্যালবাম প্রকাশ করেছিল। তাদের তৃতীয় অ্যালবাম ‘সুখ’ (১৯৯৩) বাণিজ্যিকভাবে সাফল্য পেয়েছিলো। তাদের জনপ্রিয় আরও হিট অ্যালবামের মধ্যে ‘তবুও’ (১৯৯৪), ‘ঘুমন্ত শহর’ (১৯৯৫) উল্লেখযোগ্য।

এলআরবির জনপ্রিয় গানের মধ্যে রয়েছে ‘চলো বদলে যাই’, ‘রুপালি গিটার’, ‘এক আকাশের তারা তুই’, ‘আমার তিনপুরুষ’, ‘এখন অনেক রাত’ ইত্যাদি।

Advertisement

এমএবি/এমএস