অর্থনীতি

বিমানের গুরুত্বপূর্ণ পদে আরও দু’জন ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক

অনিয়ম দূর করে স্বচ্ছতা এবং জবাবদিহিতা প্রতিষ্ঠা করতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মার্কেটিং অ্যান্ড সেলস বিভাগকে ঢেলে সাজানো শুরু হয়েছে। বিভাগটির গুরুত্বপূর্ণ মহাব্যবস্থাপক পদে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) মোহাম্মদ সালাউদ্দিনকে। একই সঙ্গে ডিস্ট্রিক্ট সেলসের মহাব্যবস্থাপক পদে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে ডিজিএম মোহাম্মদ শওকত হোসাইনকে।

Advertisement

বৃহস্পতিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রশাসন বিভাগ এ-সংক্রান্ত একটি দাফতরিক আদেশ জারি করেছে। বুধবার (৩ এপ্রিল) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মার্কেটিং অ্যান্ড সেলস বিভাগের আরও তিনজনকে বদলি করা হয়েছে। এর মধ্যে রেভিনিউ ম্যানেজমেন্টের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (কমার্শিয়াল) এনায়েত হোসেন সরকারকে মার্কেট রিসার্স শাখায়, কমার্শিয়াল অফিসার রিয়াদ সোলায়মানকে রেভিনিউ ম্যানেজমেন্ট থেকে লয়ালিটি ক্লাব এবং কমার্শিয়াল সুপারভাইজার জিয়াউদ্দিন ঠাকুরকে ট্যুর ডেভেলপমেন্ট শাখায় পাঠানো হয়েছে।

একই দিন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লন্ডন থেকে আসা কান্ট্রি ম্যানেজারসহ দুই কর্মকর্তাকে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করেছে বিমান কর্তৃপক্ষ। গত মঙ্গলবার (২ এপ্রিল) বোর্ড মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী বুধবার (৩ এপ্রিল) এক দাফতরিক আদেশে তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা গ্রহণ করা হয়।

লন্ডন থেকে আসা কান্ট্রি ম্যানেজার শফিকুল ইসলামের বিরুদ্ধে আড়াই হাজার ফ্রি টিকিট বিক্রি করে ১৬ কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ রয়েছে। এছাড়া মার্কেটিং বিভাগের অন্য কর্মকর্তা হচ্ছেন ভারপ্রাপ্ত পরিচালক আশরাফুল আলম। তার বিরুদ্ধে বিমান মনোনীত কিছু ট্রাভেল এজেন্সিকে সিট ব্লক করে বিশেষ সুবিধা দেয়ার অভিযোগ রয়েছে।

Advertisement

বুধবার দুপুরে বিমানের প্রশাসন শাখা থেকে এ-সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

আরএম/এসআর/এমকেএইচ