ক্যাম্পাস

৭-০ ব্যবধানে জয়ী গণবিশ্ববিদ্যালয়

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প ’১৯ ফুটবলের পঞ্চম দিনের খেলায় হামদর্দ ইউনিভার্সিটি অব বাংলাদেশকে ৭-০ ব্যবধানে হারিয়েছে গণবিশ্ববিদ্যালয়।

Advertisement

বুধবার (৩ এপ্রিল ) বেলা ২টা ৩০ মিনিটে গণবিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে ম্যাচটি অনুষ্ঠিত হয়। প্রথমার্ধের শুরু থেকে নিজেদের স্বাভাবিক খেলা উপহার দিতে থাকে উভয় দল। খেলার ১১মিনিটে নিজেদের নান্দনিক খেলার আভাস দিতে শুরু করে গণবিশ্ববিদ্যালয়। প্রথমার্ধের ৭ এবং ৯ মিনিটে দারুণ দুটি সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় গণবিশ্ববিদ্যালয় খেলোয়াড় তারেক। ১০ মিনিটে আবারও সুযোগ পান গণবিশ্ববিদ্যালয়ের সবুজ। সবুজের নিপুণ কৌশলের হেডটি গোলবারের উপর দিয়ে চলে যায়। খেলার ১২ মিনিটে হামদর্দ ইউনিভার্সিটির ১৩ নম্বর জার্সি পরিহিত খেলোয়াড় নিখুঁত ফিনিশিংয়ের অভাবে বল জালে জড়াতে ব্যর্থ হন।

প্রথমার্ধের ১৫ মিনিটে সুযোগ কাজে লাগাতে ভুল করেননি গণ বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড় আরাফাত। দলের হয়ে গোলের শুভসূচনা করেন তিনি। দুই মিনিটের ব্যবধানে বিপক্ষ দলের ৫ জন খেলোয়াড়কে ফাঁকি দিয়ে একক নৈপুণ্যে গোল করেন গণবিশ্ববিদ্যালয়ের সাখাওয়াত।

২২ মিনিটের মাথায় দারুণ সুযোগ পান হামদর্দ বিশ্ববিদ্যালয়ের অধিনায়ক। তার নেয়া শটটি শক্তভাবে প্রতিহত করেন গণবিশ্ববিদ্যালয়ের গোলরক্ষক জিসান। প্রথমার্ধের শেষ মুহূর্তে নিজেদের রক্ষণভাগের ভুলে নিজেদের জালে বল জড়ায় হামদর্দ বিশ্ববিদ্যালয়, যার ফলশ্রুতিতে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে মাঠ ছাড়ে গণবিশ্ববিদ্যালয়।

Advertisement

দ্বিতীয়ার্ধের শুরু থেকে একক আধিপত্য বিস্তার করে খেলতে থাকে গণবিশ্ববিদ্যালয়। ৩৯ মিনিটে আরাফাত এবং ৪০ মিনিটে শামিমের গোল থেকে ৫-০ ব্যবধানে এগিয়ে থেকে নিজেদের জয় অনেকটা নিশ্চিত করে গণবিশ্ববিদ্যালয়।

দ্বিতীয়ার্ধের ৪৫ মিনিটে আবারও গোল করেন গণবিশ্ববিদ্যালয়ের তারেক। এর মাঝে আরও কিছু গোল করার সুযোগ পান তারা। কিন্তু ফিনিশারদের ব্যর্থতায় ব্যবধান আরও বড় করার সুযোগ থেকে বঞ্চিত হন তারা।

খেলার ৫৪ মিনিটে প্রায় ২৫ মিটার দূর থেকে হেড দিয়ে নজর কাড়া গোল করেন গবির নিজাম। শেষ মুহূর্তে ৭-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে সাভারের গণবিশ্ববিদ্যালয়।

একই দিনের আরেকটি খেলায় দি এশিয়া প্যাসিফিক ইউভার্সিটি এবং বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির মধ্যকার ম্যাচটি গোলশূন্য ব্যবধানে অমীমাংসিত থাকে।

Advertisement

এর আগে, গ্রুপ পর্বের আরেক খেলায় গ্রিন ইউনিভার্সিটির সাথে ০-০ ব্যবধানে ড্র করেছিল গণবিশ্ববিদ্যালয়।

উল্লেখ্য, গণবিশ্ববিদ্যালয় ভেন্যুতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মোট ১৮টি খেলা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এবারের আসরে সরকারি-বেসরকারি মোট ৬৫টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করছে।

জেডএ/জেআইএম