খেলাধুলা

মদ্যপ লঙ্কান অধিনায়কের বড় অংকের জরিমানা

 

শ্রীলঙ্কার টেস্ট অধিনায়ক দিমুথ করুনারত্নেকে দু’দিন আগে গ্রেফতার করা হয়েছিল মদ্যপ অবস্থায় গাড়ি ড্রাইভিং করা অবস্থায়। এ ধরনের আচরণ লঙ্কান খেলোয়াড়দের জন্য আচরণবিধি বিরোধী। এ কারণে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড অধিনায়ক করুনারত্নেকে ৭ হাজার ৫০০ ডলার (প্রায় ৬ লাখ ৩৩ হাজার টাকা) জরিমানা করেছে। সঙ্গে এক ম্যাচের জন্যও নিষিদ্ধ হতে পারেন তিনি।

Advertisement

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সেক্রেটারি মোহান ডি সিলভা ইএসপিএন ক্রিকইনফোকে করুনারত্নের জরিমানা সম্পর্কে বলেন, ‘যখন আপনি বিশ্বকাপের মত একটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের প্রস্তুতি নিচ্ছেন এবং যখন আসন্ন (সুপার প্রোভেন্সিয়াল) ঘরোয়া টুর্নামেন্টের প্রস্তুতি নিচ্ছে, তার ঠিক আগ মুহূর্তে এ ধরনের ঘটনাকে আমরা কোনোভাবেই বরদাস্ত করতে পারি না।’

রোববার সকালেই করুনারত্নে কলম্বোর এলাকায় বোরেলা এলাকায় একটি থ্রি হুইলারের সঙ্গে অ্যাকসিডেন্ট করেন। যে ঘটনায় থ্রি হুইলারের ড্রাইভার গুরুতর আহত হন এবং হাসপাতালে ভর্তি হন।

এই অ্যাকসিডেন্টের পর করুনারত্নেকে পুলিশ গ্রেফতার করে এবং পরে জামিনে ছেড়েও দেয়া হয়। একই সঙ্গে তার ড্রাইভিং লাইসেন্সও বাতিল করা হয়। আহত ড্রাইভারও চিকিৎসা নিয়ে হাসপাতাল থেকে ছাড়া পান।

Advertisement

সামনেই সুপার প্রোভিন্সিয়াল টুর্নামেন্টে ক্যান্ডির হয়ে খেলার কথা রয়েছে দিমুথ করুনারত্নের। আগামী কাল থেকেই শুরু হচ্ছে এই টুর্নামেন্টটি। তার আগেই ফেসবুক পেজে দুঃখ প্রকাশ এবং ক্ষমা চেয়ে একটি পোস্ট দিয়েছেন লঙ্কান টেস্ট অধিনায়ক।

তবে লঙ্কান ক্রিকেট বোর্ড চায়, এ ধরনের ঘটনা যেন আর কখনও না ঘটে। এ কারণে তারা খুব কঠোর অবস্থানে। সুতরাং, করুনারত্নেকে দেয়া শাস্তি অন্যদের জন্যও একটি শক্তিশালী বার্তা হতে পারে বলে বিশ্বাস করছে বোর্ড কর্মকর্তারা। মোহন ডি সিলভা বলেন, ‘আমরা শুধু চেয়েছি একটি কঠোর বার্তা সবার মধ্যে পৌঁছে দিতে।’

আইএইচএস/এমএস

Advertisement