খেলাধুলা

ক্ষিপ্ত অ্যান্ডারসন টুকরো টুকরো করলেন অশ্বিনের ছবি (ভিডিও)

‘ম্যানকাড’ আউটটা ক্রিকেটীয় চেতনার সঙ্গে যায় না। অনেকেই তাই এর বিরুদ্ধে সরব। আইপিএলে সর্বশেষ এমন এক আউটের ঘটনা ঘটিয়ে বিতর্কে এসেছেন কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন। তাকে নিয়েও সমালোচনা হচ্ছে।

Advertisement

তবে ইংল্যান্ডের পেসার জেমস অ্যান্ডারসন যা করলেন, সেটিও কম নিন্দনীয় নয়। আইপিএলে অশ্বিন আউট করেছিলেন রাজস্থান রয়্যালসের ইংলিশ ব্যাটসম্যান জস বাটলারকে। সতীর্থের হয়ে প্রতিবাদের ভাষা হিসেবে অদ্ভূত এক কাজ করে বসলেন অ্যান্ডারসন। টেস্টে ইংল্যান্ডের সর্বোচ্চ উইকেটশিকারি যা করে নতুন করে বিতর্ক উস্কে দিয়েছেন।

অ্যান্ডারসনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে শেয়ার করেছেন গ্রেগ জেমস। জেমস একজন ডিজে। তার শেয়ার করা ভিডিওতে দেখা যায়, ‘ম্যানকাড’ আউটের প্রসঙ্গ উঠায় কাগজে ছাপানো অশ্বিনের একটি ছবি কাটার মেশিনের ভিতরে ঢুকিয়ে তা টুকরো টুকরো করে ফেলেন অ্যান্ডারসন।

EXCLUSIVE: @jimmy9 give us his unique take on @josbuttler’s controversial run out last week...More rows should be settled like this.Full story on this week’s #Tailenders https://t.co/YOQ4PMSwiu pic.twitter.com/hYCPpdSqJm

Advertisement

— Greg James (@gregjames) March 31, 2019  

তার এমন কাণ্ডের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পরই উঠেছে ঝড়। ইংলিশ পেসারকে উদ্দেশ্য করে একজন লিখেছেন, ‘আপনি ভদ্রলোকের খেলার একজন ভদ্রলোক ছিলেন। আমি আবারও বলছি-আপনি 'ছিলেন'।’

আরেক ক্রিকেট ভক্ত লিখেছেন, ‘অশ্বিনের কাজটা বিতর্কিত ছিল। কিন্তু এটা নিঃসন্দেহে নীতিবোধশূন্য।’

অশ্বিন ইস্যু তবে ঘুরে গেল অ্যান্ডারসনের দিকে! প্রতিবাদ জানাতে গিয়ে কি বিপদেই না পড়লেন ইংলিশ পেসার।

এমএমআর/এমকেএইচ

Advertisement