রাজনীতি

সরকার মানবতাবোধ বিসর্জন দিয়েছে : ফখরুল

ক্ষমতার দাপট এবং লোভ আওয়ামী লীগ সরকারকে হিংস্রতার শেষ সীমানায় নিয়ে গেছে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান নিষ্ঠুর আওয়ামী সরকারের সকল ঘৃণ্য আচরণে এটি অত্যন্ত সুষ্পষ্ট যে, তারা মানবতাবোধ, সহমর্মিতা, বিবেক সবকিছুই বিসর্জন দিয়েছে। মঙ্গলবার (২ এপ্রিল) দলের সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। বিএনপি জাতীয় নির্বাহী কমিটির শিল্প বিষয়ক সম্পাদক আবুল কালাম আদালতে হাজিরা দিতে গেলে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তিনি এ বিবৃতি দিয়েছেন।

Advertisement

ফখরুল বলেন, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় বিএনপির শিল্প বিষয়ক সম্পাদক আবুল কালামের জামিন নামঞ্জুর এবং কারাগারে প্রেরণের ঘটনা এই স্বৈরাচারী সরকার কর্তৃক সংঘটিত অপকর্মগুলোরই ধারাবাহিকতা। বর্তমান নিষ্ঠুর আওয়ামী সরকারের সকল ঘৃণ্য আচরণে এটি অত্যন্ত সুষ্পষ্ট যে, তারা মানবতাবোধ, সহমর্মিতা, বিবেক সবকিছুই বিসর্জন দিয়েছে। ক্ষমতার দাপট এবং ক্ষমতা লোভ আওয়ামী সরকারকে হিংস্রতার শেষ সীমানায় নিয়ে গেছে।

তিনি আরও বলেন, রাষ্ট্রক্ষমতা চিরকাল ভোগ করার অপচেষ্টার অংশ হিসেবে একদিকে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাবন্দী করা হয়েছে। অন্যদিকে দেশের মানুষকে ভীত-সন্ত্রস্ত রাখতে বিএনপিসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের ওপর নানাবিধ জুলুম-নির্যাতন অব্যাহত রেখেছে সরকার।

ফখরুল বলেন, আজ বিএনপির শিল্প বিষয়ক সম্পাদক আবুল কালামের জামিন নামঞ্জুর ও তাকে কারাগারে প্রেরণ সেই জুলুম-নির্যাতনেরই আরও একটি বর্ধিত প্রকাশ। আমি আবুল কালামের বিরুদ্ধে দায়েরকৃত ভুয়া ও ভিত্তিহীন মামলা প্রত্যাহার এবং অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।

Advertisement

কেএইচ/আরএস/পিআর