শিক্ষা

প্রাথমিকের মাঠ পর্যায়ের আট কর্মকর্তাকে বদলি

প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) আওতাভুক্ত মাঠ পর্যায়ের আট উপজেলা শিক্ষা কর্মকর্তাকে দেশের বিভিন্ন উপজেলায় বদলি করা হয়েছে। আলাদাভাবে ছয়টি প্রজ্ঞাপনের মাধ্যমে গতকাল রোববার এ নির্দেশনা জারি করা হয়।

Advertisement

বদলির নির্দেশনা সোমবার ডিপিইর ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। এসব কর্মকর্তাকে ৭ এপ্রিল দায়িত্ব হস্তান্তরের নির্দেশও দেয়া হয়েছে।

তারা হলেন- রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা থেকে মানিকগঞ্জ শিবালয়ে একজন, নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় একজন, বরগুনা আমতলী উপজেলা থেকে পটুয়াখালী সদরে একজন, গোপালগঞ্জ মুকসুদপুর উপজেলা থেকে ফরিদপুর ভাঙ্গা উপজেলায় একজন, ফরিদপুর ভাঙ্গা উপজেলা থেকে মুকসুদপুর গোপালগঞ্জ উপজেলায় একজন, মাগুরা সদর থেকে খুলনা ডুমুরিয়ায় একজন, খুলনা ডুমুরিয়া থেকে মাগুরা সদরে একজন এবং সুনামগঞ্জের শাল্লা উপজেলা থেকে মনমনসিংহ ফুলপুর উপজেলায় একজন উপজেলা শিক্ষা কর্মকর্তা বদলি করা হয়েছে। এসব কর্মকর্তার বদলিতে আলাদাভাবে ছয়টি নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, আবেদনের পরিপ্রেক্ষিতে সব মাঠ পর্যায়ের কর্মকর্তাকে বদলি করা হয়েছে। পুনরাদেশ না দেয়া পর্যন্ত সব কর্মকর্তাকে উল্লেখিত কর্মস্থলে বদলি করা হলো। ৭ এপ্রিলের মধ্যে আগের কর্মস্থলের দায়িত্ব হস্তান্তর করতে বলা হয়েছে। অন্যথায় ৮ এপ্রিল থেকে তাৎক্ষণিক অবমুক্ত (স্ট্যান্ড রিলিজ) বলে গণ্য হবেন। এ বিষয়ে কর্তৃপক্ষের যথাযথ অনুমোদন রয়েছে বলেও উল্লেখ করা হয়েছে।

Advertisement

এমএইচএম/জেএইচ/পিআর