খেলাধুলা

মেসি-রোনালদোরও ওপরে বেনজেমা!

রোববার রাতে শেষ মুহূর্তে গোল করে দলকে পূর্ণ তিন পয়েন্ট পাইয়ে দিয়েছেন ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা। তার করা ৮৯ মিনিটের গোলেই হুয়েস্কাকে ৩-২ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ।

Advertisement

এতে যেমন লাভবান হয়েছে রিয়াল, তেমনি অনন্য এক রেকর্ডও গড়েছেন ৩১ বছর বয়সী বেনজেমা। স্প্যানিশ লা লিগায় মুখোমুখি সব দলের বিপক্ষে গোল করার কীর্তি গড়েছেন বেনজেমা। যে কীর্তি নেই লিওনেল মেসি কিংবা ক্রিশ্চিয়ানো রোনালদোরও।

লা লিগায় এখনো পর্যন্ত ১৪১টি গোল করেছেন বেনজেমা। ভিন্ন ভিন্ন ৩৪টি প্রতিপক্ষের বিপক্ষে খেলে সব দলের জালেই বল জড়ানোর রেকর্ড নিজের করে নিয়েছেন এ ফ্রেঞ্চ তারকা। তার আগে রিয়ালের সাবেক মেক্সিকান তারকা হুগো সানচেজ লা লিগায় ৩৩টি ভিন্ন প্রতিপক্ষের বিপক্ষে খেলে সব দলের বিপক্ষে গোল করার রেকর্ড গড়েছিলেন।

একই টুর্নামেন্টে লিওনেল মেসির রয়েছে ৩৭টি ভিন্ন প্রতিপক্ষের বিপক্ষে গোল করার কীর্তি। কিন্তু তিনি খেলেছেন ৪০টি দলের বিপক্ষে। কাদিজ, রিয়াল মুর্সিয়া ও হুয়েস্কার বিপক্ষে গোল করতে পারেননি মেসি। কাদিজ ও রিয়াল মুর্সিয়া লা লিগা থেকে রেলিগেট হয়ে গেলেও হুয়েস্কার বিপক্ষে গোল করার সুযোগ রয়েছে মেসির সামনে।

Advertisement

আগামী শনিবার হুয়েস্কার মাঠে খেলতে নামবে বার্সেলোনা। সে ম্যাচে মেসির খেলার সম্ভাবনা কম। তবে মাঠে নেমে গোল করতে পারলেই ৩৭ সংখ্যাটিকে ৩৮-এ উন্নীত করবেন মেসি।

মেসির সমসাময়িক ক্রিশ্চিয়ানো রোনালদো লা লিগায় ভিন্ন ৩৩টি প্রতিপক্ষের বিপক্ষে খেলে গোল করতে পেরেছেন ৩২ দলের বিপক্ষে। শুধুমাত্র লেগানেসের জালেই গোল করা হয়নি তার। এছাড়া আরেক রিয়াল কিংবদন্তি রাউল গঞ্জালেজ বেনজেমার চেয়েও বেশি প্রতিপক্ষের বিপক্ষে গোল দিয়েছেন। ৩৯টি প্রতিপক্ষের বিপক্ষে খেলে ৩৫ প্রতিপক্ষের বিপক্ষে গোল পেয়েছেন এ কিংবদন্তি।

এসএএস/আরআইপি

Advertisement