জাতীয়

উপড়ে পড়েছে গাছ, ভেঙে পড়েছে ইলেকট্রিক পোল

মৌসুমের প্রথম কালবৈশাখী ঝড়ে রাজধানী ঢাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। দিন শেষে সন্ধ্যায় এ কালবৈশাখী ঝড়ে পুরান ঢাকাসহ রাজধানীর বিভিন্ন এলাকায় বড় বড় গাছ উপড়ে পড়েছে। ভেঙে পড়েছে ইলেকট্রিক পোল (বৈদ্যুতিক খুঁটি)। নিরাপত্তার স্বার্থে ও বৈদ্যুতিক তার মেরামতের জন্য রাজধানীর বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

Advertisement

বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ায় বিভিন্ন এলাকা অন্ধকারে ডুবে গেছে। সরেজমিন ধানমন্ডি ও লালবাগের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, বেশকিছু রাস্তায় বড় বড় গাছ ও বৈদ্যুতিক খুঁটি ভেঙে পড়েছে। এসব এলাকায় সৃষ্টি হয়েছে যানজট।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কুয়েত মৈত্রী হলের প্রবেশ গেটের সামনে একটি বড় গাছ উপড়ে পড়েছে। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা করাত নিয়ে রাস্তার ওপর পড়ে থাকা গাছটি কেটে রাস্তায় যান চলাচলের ব্যবস্থা করছেন।

ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, সন্ধ্যায় কালবৈশাখী শুধু এখানেই নয়, রাজধানীর বিভিন্ন এলাকায় বহু গাছ উপড়ে পড়েছে, ইলেকট্রিক পোল ভেঙে পড়ে বহু এলাকা বিদ্যুৎহীন হয়ে আছে। ফায়ার সার্ভিসের বিভিন্ন ইউনিট বিভিন্ন স্থানে গাছ কেটে রাস্তা পরিষ্কার করছে। বিদ্যুৎ বিভাগের লোকজন ইলেকট্রিক তার মেরামত করে বিদ্যুৎ সরবরাহ প্রচেষ্টা চালাচ্ছেন।

Advertisement

সাজেদুল ইসলাম নামের এক ব্যবসায়ী জানান, তিনি নয়াবাজার থেকে চকবাজার, লালবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এলাকা হয়ে আসার পথে বেশকিছু স্থানে গাছ উপড়ে পড়ে থাকতে দেখেছেন।

উল্লেখ্য, আজ রোববার সন্ধ্যায় রাজধানীসহ সারাদেশে কালবৈশাখী ঝড় হয়। মাগরিবের নামাজের ঠিক পূর্ব মুহূর্ত থেকে আকাশ অন্ধকার হয়ে আসে। তীব্র বেগে ঝড়ো হাওয়া বইতে থাকে। সেই সঙ্গে বিদ্যুৎ চমকে মুষলধারে বৃষ্টি নামে, কোথাও কোথাও শিলা বৃষ্টি হয়েছে বলেও খবর পাওয়া গেছে।

এমইউ/আরএস/জেআইএম

Advertisement