প্রবাস

কাগতিয়ার গাউছুল আজমের সালানা ওরস পাক উপলক্ষে আমিরাতে মাহফিল

সংযুক্ত আরব আমিরাতে পবিত্র মি’রাজুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও কাগতিয়ার হজরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহু’র সালানা ওরসে পাক উপলক্ষে ঈছালে ছাওয়াব ও এশায়াত মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

Advertisement

শুক্রবার (২৯ মার্চ) শারজাহ আল-মাদায়ীন অটো মেইন্টে অনুষ্ঠিত এ মাহফিলের বাস্তবায়ন করেন, বিশ্বব্যাপী অরাজনৈতিক তরিক্বতভিত্তিক আধ্যাত্মিক সংগঠন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ৬৯ নম্বর শারজাহ শাখা।

মুহাম্মদ নুরুল আবছার সুমন ও মুহাম্মদ জাশেদুল আলমের যৌথ পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র আল-কোরআন থেকে তেলোয়াত করেন, আব্দুল্লাহ বিন মুহাম্মদ, নাতে মোস্তাফা পেশ করেন, মুহাম্মদ মনছুর আলী খান, কছিদা শরীফ পেশ করেন, মুহাম্মদ ইরফান ও মুহাম্মদ জুবায়েরুল ইসলাম।

শারজাহ প্রবাসী ব্যবসায়ী ফোরাম ও চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রবাসী আওয়ামী লীগের সভাপতি লায়ন মুহাম্মদ নজুরুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- চট্টগ্রাম সমিতির সাধারণ সম্পাদক ও আজমান বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মুহাম্মদ ইসমাইল গনি চৌধুরী।

Advertisement

প্রধান বক্তা ছিলেন মুনিরীয়া যুব তাবলীগ কমিটি বাংলাদেশ- আমিরাত এশায়াত উপ-পরিষদের সদস্য ও মুনিরীয়া যুব তাবলীগ কমিটি বাংলাদেশ ৫৩ নম্বর আবুধাবি শাখার এশায়াত সম্পাদক মাওলানা মুহাম্মদ জাহাঙ্গীর আলম।

বিশেষ অতিথি ছিলেন সংগঠনের শারজাহ শাখার সাধারণ সম্পাদক আলহাজ মাওলানা মাহবুবুল আলম বাগদাদী, সহ-সভাপতি আলহাজ্ব মুহাম্মদ শহীদুল ইসলাম, আমিরাত আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মুহাম্মদ মহিউদ্দীন ইকবাল, আজমান রাউজান সমিতির সভাপতি ও শারজাহ্ বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি মুহাম্মদ জাহাঙ্গীর আলম, দুবাই বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ আবুল কাশেম, আমিরাত আখতারুজ্জামান চৌধুরী বাবু স্মৃতি সংসদের সভাপতি মুহাম্মদ ইয়াছিন চৌধুরী, বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সম্পাদক মুহাম্মদ ফারুক সহ আরো অনেকে।

মাহফিলে বক্তারা বলেন, ‘দরবারের প্রতিষ্ঠাতা কাগতিয়ার গাউছুল আজম ধর্ম, দেশ ও জাতির কল্যাণে পুরো জীবনটাই উৎসর্গ করেছেন। তিনি সারাজীবন মানুষকে ডেকেছেন আল্লাহ ও রাসূলের পথে। তার দরদমাখা আহ্বানে ও ঐকান্তিক আধ্যাত্মিক প্রচেষ্টায় অগণিত পথভ্রষ্ট যুবক ফিরে এসেছে সত্য ও ন্যায়ের পথে। ধর্মীয় শিক্ষার প্রসারে তিনি দেশ-বিদেশে প্রতিষ্ঠা করেছেন মাদরাসা, মসজিদসহ অসংখ্য ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠান।’

মাহফিলে তকরির পেশ করেন, মুনিরীয়া যুব তাবলীগ কমিটি সাংগঠনিক তদরক পরিষদের সিনিয়র সদস্য আলহাজ মুহাম্মদ নুরুল আলম, শারজাহ্ শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা শফিউল আলম ও ৬২ নম্বর রাস আল-খাইমাহ শাখার এশায়াত সম্পাদক মাওলানা মুহাম্মদ সেকান্দর আলী।

Advertisement

সভাপতির সমাপনী বক্তব্য শেষে মহান মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলীর হায়াতে আবেদী, বিমার শেফা ও দেশ, জাতি, বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, সমৃদ্ধি, অগ্রগতি ও উপস্থিত সকলের ইহকালীন কল্যাণ, পরকালীন মুক্তি এবং কাগতিয়ার গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এমআরএম/পিআর