খেলাধুলা

বাদ শোয়েব মালিক, পাকিস্তানের নতুন অধিনায়ক ইমাদ ওয়াসিম

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের জন্য নিয়মিত অধিনায়ক সরফরাজ আহমেদসহ প্রায় ছয়জনকে বিশ্রাম দিয়ে দল গঠন করে পাকিস্তান। এ নিয়ে পাকিস্তানজুড়ে কম সমালোচনা হয়নি। তবে সিদ্ধান্তটা যে কতটা খারাপ হয়েছে তাদের জন্য, সেটা আর বলার অপেক্ষা রাখে না। কারণ ইতোমধ্যে চার ম্যাচের চারটিতেই হেরেছে পাকিস্তান।

Advertisement

সিরিজের শেষ তথা পঞ্চম ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে আজ। এই ম্যাচে হারলেই ধবলধোলাই হতে হবে পাকিস্তানকে। এই লজ্জা থেকে বাঁচার জন্য শেষ ম্যাচে এসে অধিনায়ক পরিবর্তন করেছে পাকিস্তান টিম ম্যানেজমেন্ট। ভারপ্রাপ্ত অধিনায়ক শোয়েব মালিককে বাদ দিয়ে এই ম্যাচে দায়িত্ব দেয়া হয়েছে ইমাদ ওয়াসিমকে।

এই ম্যাচে টস জিতেছেন নতুন অধিনায়ক ইমাদ ওয়াসিমই এবং টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। আমন্ত্রণ জানিয়েছেন অস্ট্রেলিয়াকে ব্যাট করার জন্য।

শোয়েব মালিককে দল থেকেই বাদ দেয়া হয়েছে। শুধু অধিনায়ক পরিবর্তনই নয়, মোহাম্মদ হাসনাইনের পরিবর্তে আজ পাকিস্তান দলে নিয়েছে আরেক পেসার মোহাম্মদ আব্বাসকে। অস্ট্রেলিয়াও এই ম্যাচে একটি পরিবর্তন এনেছে। দলে ফিরেছেন জ্যাসন বেহেনড্রফ। বাদ দেয়া হয়েছে নাথান কাউল্টার নেইলকে।

Advertisement

পাকিস্তান একাদশ : শান মাসুদ, আবিদ আলি, হারিস সোহেল, সাদ আলি, উমর আকমল, ইমাদ ওয়াসিম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ইয়াসির শাহ, উসমান শিনওয়ারি, জুনাইদ খান এবং মোহাম্মদ আব্বাস।

অস্ট্রেলিয়া একাদশ : অ্যারোন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাজা, শন মার্শ, পিটার হ্যান্ডসকম্ব, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোইনিজ, আলেক্স ক্যারে (উইকেটরক্ষক), নাথান লায়ন, অ্যাডাম জাম্পা, কেন রিচার্ডসন, জ্যাসন বেহেন্ড্রফ।

আইএইচএস/পিআর

Advertisement