খেলাধুলা

ম্যাচ হেরে ১২ লাখ রুপি জরিমানা গুনলেন রোহিত

নিশ্চিতভাবেই শনিবারের সন্ধ্যাটি ভুলে যেতে চাইবেন ভারতীয় ক্রিকেট দলের তারকা ওপেনার এবং বর্তমানে মুম্বাই ইন্ডিয়ানসের অধিনায়ক রোহিত শর্মা। কেনোনা এ সন্ধ্যায় যে ম্যাচ হারের পাশাপাশি মোটা অঙ্কের জরিমানাও গুনতে হয়েছে তাকে।

Advertisement

ঘটনা আইপিএলের চলতি আসরে মুম্বাইয়ের তৃতীয় ম্যাচের। মোহালির পিসিএ স্টেডিয়ামে কিংস এলেভেন পাঞ্জাবের কাছে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছে মুম্বাই। শুধু ম্যাচ হারেই থামেনি তাদের শনিবারের ‘শনির দশা’, স্লো ওভার রেটের কারণে ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে অধিনায়ক রোহিতকে।

স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে সাতটার মধ্যে শেষ করতে হতো পুরো ম্যাচ তথা দুই ইনিংসের ৪০ ওভার। কিন্তু মুম্বাই ইন্ডিয়ানস অযাচিত সময় নষ্ট করায় দেখা গেলো ম্যাচ শেষ হতে বেজে গিয়েছে ৭.৩৮ মিনিট। তাও কি-না মাত্র ১৮.২ ওভারেই মুম্বাইয়ের করা ১৭৬ রানের লক্ষ্য তাড়া করে ফেলার পরেও।

অর্থাৎ নির্ধারিত সময়ের চেয়ে ৮ মিনিট এবং ৮ বল পিছিয়ে ছিলো মুম্বাই। যার দায়ভার গিয়ে পড়েছে অধিনায়ক রোহিত শর্মার ঘাড়ে। আইপিএলের কোড অব কন্ডাক্ট ভঙ্গ হওয়ার কারণেই জরিমানা করা হয়েছে তাকে।

Advertisement

আনুষ্ঠানিক এক প্রেস বিজ্ঞপ্তিতে আইপিএলের পক্ষ থেকে জানানো হয়, ‘যেহেতু এটা আইপিএলের নতুন নীতিমালার অধীনে তার দলের প্রথম অপরাধ তাই মি. রোহিতকে স্লো ওভার রেটের কারণে ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে।’

এসএএস/এমএস