প্রবাস

আমিরাতের আঞ্জুমানে আল ইসলাহের মি’রাজুন্নবী (দ:) পালন

ইসলাম ও সুন্নাহের আলোকে জীবন গঠন সবচেয়ে উত্তম। ইসলাম মানবিক ধর্ম। শান্তির ধর্ম। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত মানুষের কল্যাণে সময় ব্যয় করার তাগিদ দেয়া হয়েছে ইসলামে।

Advertisement

সংযুক্ত আরব আমিরাতের মি’রাজুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উপলক্ষে অনুষ্ঠিত আলোচনায় এ কথা বলেছেন বাংলাদেশ সরকারের ধর্ম মন্ত্রণালয়ের জাকাত বোর্ডের সদস্য, আঞ্জুমানে আল ইসলাহের কেন্দ্রীয় সভাপতি ও মাসিক পরওয়ানা সম্পাদক মাওলানা হুছাম উদ্দিন চৌধুরী ফুলতলি।

এ সময় তিনি বলেন, ‘প্রবাসে জীবন যাপন করেও যারা দেশ ও দশের কল্যাণে সময় ও অর্থ ব্যয় করেন তারা ইবাদতের শামিল সওয়াব পাবেন।’

শুক্রবার শারজাহের একটি রেস্তোরাঁয় এই আলোচনার আয়োজন করে আঞ্জুমানে আল ইসলাহ আরব আমিরাত শাখা। সংগঠনের সভাপতি মাওলানা জয়নুল আবেদিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ক্বারী নেজামুল ইসলাম এবং সাংগঠনিক সম্পাদক ক্বারী মাহমুদুর রহমানের যৌথ পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ থেকে আগত কলামিস্ট ফরিদ উদ্দিন।

Advertisement

বিশেষ অতিথির বক্তব্য দেন বদরুল ইসলাম চৌধুরী, হাজী আব্দুর রব, আব্দুল লতিফ, জি এম জায়গীরদার, দেলওয়ার হোসেন চৌধুরী, ডা. শামসুল ইসলাম মুন্না, মোহাম্মদ উজ্জ্বলসহ আরও অনেকে। বাংলাদেশ কমিউনিটির সামাজিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

হাফেজ ফয়েজ আহমদের ক্বোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাবেক সভাপতি মাওলানা মতিউর রহমান।

বক্তব্য দেন জাহাঙ্গীর আলম, কামরুজ্জামান জুয়েল, মুহিবুর রহমান খালেদ, ক্বারী দেলোয়ার হোসেন, ক্বারী বুরহান উদ্দিন, মাওলানা আব্দুল মালিক, মাওলানা আব্দুল করিম, ক্বারী শোয়েব আলী, ইমামুল হাসান, ক্বারী জহির আলী, ক্বারী জাকির হোসেন, আক্তার হোসেন শামীম, সো. মুফিকুর রহমান, খন্দকার আবুল হোসেন, মিটন আহমদ, মির্জা আবু ছুফিয়ান, ক্বারী আব্দুল জলিলসহ আরও অনেকে।

এ সময় আল্লামা ফুলতলিতে নিবেদন করে স্বরচিত ছড়া পাঠ করেন একাত্তর টিভির প্রতিনিধি লুৎফুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথিতে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

Advertisement

পরে বাংলাদেশ ও আরব আমিরাতের শান্তি কামনায় দোয়া পরিচালনা করেন মাওলানা হুছাম উদ্দিন চৌধুরী ফুলতলি।

এমআরএম/এমকেএইচ