খেলাধুলা

কোরিয়ানের পরিবর্তে আবাহনীতে ব্রাজিলিয়ান

এএফসি কাপের জন্য বিদেশি কোটায় পরিবর্তন এনেছে আবাহনী। পরিবর্তনটা হয়েছে মাঝমাঠে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের ৬ বারের চ্যাম্পিয়নরা এবারের মৌসুমে দক্ষিণ কোরিয়া থেকে উড়িয়ে এনেছে মিন হিউক কো নামের একজন মিডফিল্ডারকে। এএফসি কাপে তাকে বাদ দিয়ে আবাহনী নিয়েছে একজন ব্রাজিলিয়ানকে। সাও পাওলোর এ মিডফিল্ডারের নাম ওয়েলিংটন প্রিওরি।

Advertisement

মধ্যবর্তী দলবদলের জন্য ওয়েলিংটনকে ট্রায়ালে এনেছিল আবাহনী। পর্তুগিজ কোচ মারিও লেমসের বেশ মনে ধরেছে ওয়েলিংটনকে। প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বের আগে তাকে খেলাতে পারবে না আবাহনী। তবে এএফসি কাপে বিদেশি কোটায় নতুন এই ব্রাজিলিয়ানের গায়ে জার্সি তুলে দিচ্ছে তারা।

রবিবার সকালে প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নরা নেপাল যাচ্ছে। সেখানে ৩ এপ্রিল নেপালের মানাং মার্সিয়াংদি ক্লাবের বিরুদ্ধে ম্যাচ দিয়ে এএফসি কাপ মিশন শুরু হবে আকাশি-হলুদদের।

বাংলাদেশে ওয়েলিংটন প্রথম হলেও এ অঞ্চলে নতুন নন। ইন্ডিয়ান সুপার লিগে (আইএসএল) দুই মৌসুম খেলেছেন নেইমারের দেশের এ মিডফিল্ডার। দ্বিতীয়বার ২০১৮ সালে খেলেছেন জামসেদপুর এফসিতে। সর্বশেষ তিনি ছিলেন মালয়েশিয়ান ক্লাব পার্সিল নর্দান লায়ন্সে। ২৯ বছর বয়সী এ মিডফিল্ডার জামসেদপুর ও পার্সিল লায়ন্সের মাঝে ৯ ম্যাচ খেলেছেন নিজ শহর সাও পাওলোর দল বোতাফোগো ফুটবল ক্লাবে।

Advertisement

এবার এএফসি কাপে ‘ই’ গ্রুপে খেলছে আবাহনী। তিন প্রতিপক্ষ নেপালের মানাং মর্সিয়াংদি ক্লাব, ভারতের মিনারভা পাঞ্জাব ও চেন্নাই এফসি। হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে তিন প্রতিপক্ষের বিরুদ্ধে ৬ ম্যাচ খেলবে আবাহনী।

বাংলাদেশের জায়ান্টদের দ্বিতীয় ম্যাচ ১৭ এপ্রিল ঢাকায় ভারতের মিনারভা পাঞ্জাবের সঙ্গে। তৃতীয় ম্যাচ ৩০ এপ্রিল চেন্নাইয়ে। ১৫ মে চেন্নাই এএফসির বিরুদ্ধে ফিরতি ম্যাচটি ঢাকায়। নেপালের মানাং মার্সিয়াংদি ক্লাবের সঙ্গে হোম ম্যাচ ১৯ জুন। ২৬ জুন গ্রুপের শেষ ম্যাচে প্রতিপক্ষ মিনারভা পাঞ্জাব। খেলা হবে পাঞ্জাবের মাঠে।

আরআই/এমএমআর/এমকেএইচ

Advertisement