প্রবাস

ওমানের বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজে স্বাধীনতা দিবস উদযাপন

 

যথাযথ মর্যাদায় ওমানের বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজ সাহামে উদযাপিত হয়েছে ৪৯তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। দিবসটি উপলক্ষে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বিজ্ঞান ও বিজনেস মেলার আয়োজন করা হয়।

Advertisement

দিনের শুরুতেই স্কুল চত্বরে পতাকা উত্তোলন করেন স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক ইঞ্জিনিয়ার হাসানুজ্জামান হাসান। এ সময় স্কুলের শিক্ষক শিক্ষিকা কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থীসহ অভিভাবকদের উপস্থিতি ছিল ছোখে পড়ার মতো।

স্বাধীনতা দিবস উপলক্ষে নানা আয়োজনের মাধ্যমে ওমানের বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজ সাহামে প্রতিবছরই দিবসটি উদযাপন করে থাকে।

আয়োজিত এ অনুষ্ঠানে স্কুলের প্রিন্সিপাল এমএস ইসলাম শফিক-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আল বাদি গ্রুপের জেনারেল ম্যানেজার শেখ নাসের উবেদ আল-বাদী। বিশেষ অতিথি ছিলেন স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক ইঞ্জিনিয়ার হাসানুজ্জামান হাসান।

Advertisement

জানে আলম-এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন স্কুলের শিক্ষক জয়রাম কান্তি দে ও নাসিম ইকবাল প্রমুখ। এ সময় বাংলাদেশ কমিউনিটির নেতারা স্বাধীনতার তাৎপর্য তুলে ধরে বক্তব্য প্রদান করেন। আলোচনা শেষে মহান মুক্তিযুদ্ধে নিহত সকল বীর শহীদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল বিজ্ঞান মেলার ৩০টি ইভেন্ট ও বিজনেস ফিস্টের ১৭ টি ইভেন্ট। এ ছাড়াও মনজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান মাতিয়ে রাখেন সকল অতিথিরা।

এমআরএম/এমএস

Advertisement