দেশজুড়ে

দুর্নীতি দমন কঠিন : দুদক কমিশনার

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার মো. মোজাম্মেল হক খান বলেছেন, দুর্নীতি দমন কমিশন স্বাধীন। রাজনৈতিক সদিচ্ছা ছাড়া যত গুরুত্বপূর্ণ বা নীতি-আর্দশের কাজই হোক না কেন তা সমাধান সম্ভব নয়।

Advertisement

তিনি বলেন, বর্তমান সরকার নির্বাচনের আগে ঘোষণা করেছিল সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতির বিরুদ্ধে তাদের অবস্থান থাকবে। সরকার গঠনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার বার বলেছেন দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স। এজন্য দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিতে কোমলমতি শিক্ষার্থীদের আমরা দাঁড় করানোর চেষ্টা করছি।

বুধবার দুপুরে নওগাঁর সাপাহার উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অডিটরিয়ামে গণশুনানিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুদক কমিশনার বলেন, দুর্নীতিকে জানতে হলে ষষ্ঠ ইন্দ্রিয় দিয়ে বুঝতে হবে, তৃতীয় নয়ন দিয়ে দেখতে হবে। অদৃশ্য বিষয়গুলো যদি আমাদের কাছে স্পষ্ট হয় তবেই তা নির্মূল করা সহজ হবে। দুর্নীতি দমন শুধুমাত্র একটি শব্দ নয়, এটি কঠিন কাজ। দুদক একা কাজ করে দুর্নীতি নির্মূল করতে পারবে না। এ কাজে সবাইকে এগিয়ে আসতে হবে।

Advertisement

জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন- দুর্নীতি দমন কমিশনের (দুদকের) পরিচালক (প্রতিরোধ) মোহাম্মদ মনিরুজ্জামান, রাজশাহী বিভাগীয় দুদকের পরিচালক মোহাম্মদ মোরশেদ আলম, উপ-পরিচালক বেনজির আহম্মদ, নওগাঁর পুলিশ সুপার ইকবাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সামিউল ইসলাম ও সাপাহার উপজেলা নির্বাহী কর্মকর্তা কল্যাণ চৌধুরী প্রমুখ।

এ সময় উপজেলার বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তা ও কর্মচারী এবং সচেতন নাগরিক উপস্থিত ছিলেন। পরে উপজেলার বিভিন্ন দফতরে মোট ২৭টি অভিযোগের বিষয়ে গণশুনানি অনুষ্ঠিত হয়। গণশুনানি সবচেয়ে বেশি অভিযোগ রয়েছে উপজেলার ভূমি অফিসে।

আব্বাস আলী/এএম/এমকেএইচ

Advertisement