খেলাধুলা

কোপা আমেরিকায় খেলবেন মেসি

বিশ্বকাপের পর অঘোষিত অবসরে চলে গিয়েছিলেন বিশ্বসেরা তারকা লিওনেল মেসি। জাতীয় দলের হয়ে খেলবেন কি খেলবেন না, এমন একটা দোদুল্যমানতায় ভক্তদের রেখেছিলেন তিনি। অবশেষে সবার স্বস্তির নিঃশ্বাস হয়ে ফিরলেন গত সপ্তাহে ভেনেজুয়েলার বিপক্ষে।

Advertisement

কিন্তু মেসির ফেরাটা মোটেও সুখকর হলো না। ৩-১ গোলে হারতে হলো মেসির দেশ আর্জেন্টিনাকে। মেসি নিজে ভালো খেলেও পারলেন না দলকে জেতাতে। উল্টো, চিন্তার বিষয় হয়ে এসে দেখা দিয়েছে তার ইনজুরি। যে কারণে মঙ্গলবার রাতে মরক্কোর বিপক্ষে হওয়া ম্যাচে আর খেলতে পারেননি তিনি। যদিও আর্জেন্টিনা এই ম্যাচে কোনোমতে ১-০ গোলে জয় নিয়ে ফিরে আসতে পেরেছে লা আলবিসেলেস্তারা।

তবে, মরক্কোর বিপক্ষে খেলতে না পারলেও আর্জেন্টিনা কোচ লিওনেল স্কোলানি বলে দিয়েছেন, আগামী জুনে ব্রাজিলে অনুষ্ঠিতব্য কোপা আমেরিকায় খেলবেন মেসি। তবে এই মন্তব্য স্কোলানি করেছেন মরক্কোর বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচের আগে।

লিওনেল স্কোলানি মেসি সম্পর্কে বলেন, ‘লিও অবশ্যই কোপা আমরিকায় খেলবেন। এটা তার কাছ থেকে নিশ্চয়তা পেয়েই বলছি। তিনি নিজের সর্বোচ্চ ইচ্ছা শক্তি দিয়ে প্রকাশ করেছেন যে কোপায় খেলবেন এবং আমরা সে হিসেবেই তাকে নিয়ে চিন্তা করছি।’

Advertisement

তবে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কোলানি আবার এ কথাও বলে দিয়েছেন যে, তার দল কোনোভাবেই মেসির ওপর নির্ভরশীল নয়। আমরা তার ওপর নির্ভর করেও কাজ করে যাচ্ছি না। তবে, তিনি আমাদেরকে জেতার জন্য সহযোগিতা করবেন, এটা নিশ্চিত।’

আইএইচএস/জেআইএম