জাতীয়

সোহরাওয়ার্দী উদ্যান মাতালো ডিএমপি ও আনসার ব্যান্ড দল

দেশাত্মবোধক গান পরিবেশনার মাধ্যমে সোহরাওয়ার্দী উদ্যানের দর্শনার্থীদের আনন্দ দিল ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এবং বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ব্যান্ড দল।

Advertisement

মঙ্গলবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আইন-শৃঙ্খলা রক্ষার সঙ্গে জড়িত দুটি সংস্থা এর আয়োজন করে। উদ্যানে আসা দর্শনার্থীরা এসময় উপভোগ করেন তাদের পরিবেশনা।

উদ্যানের শিখা অনির্বাণের পূর্ব পাশে ডিএমপির বাদক দল আড়াইটার দিকে বাদ্যযন্ত্র নিয়ে অবস্থান নেয়। ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের গেটের কাছে বেলা ৩টার দিকে পরিবেশনা শুরু করেন আনসারের দল।

ব্যান্ডদলের সদস্যদের পরনে ছিল বিচিত্র রংয়ের পোশাক। বাদ্যযন্ত্রগুলোও সাধারণ মানুষকে আকৃষ্ট করেছে। অনেক দর্শনার্থীকে ব্যান্ড দলগুলোর পরিবেশনা মোবাইলে ধারণ করতে দেখা গেছে। কেউ কেউ পাশে দাঁড়িয়ে সেলফিও তোলেন।

Advertisement

ডিএমপির পাইপ ব্যান্ড ও ব্রাশ ব্যান্ড (বাদ্যযন্ত্রের ধরণ অনুযায়ী) বিকেল ৫টা পর্যন্ত তাদের পরিবেশনা অব্যাহত রাখে।

ডিএমপির দুটি ব্যান্ড দল ‘জয় বাংলা, বাংলার জয়’, ‘গ্রাম ছাড়া ওই’, ‘সূর্যোদয়ে তুমি’ সহ দেশাত্মবোধক গান পরিবেশন করে।

ডিএমপির ব্যান্ড মাস্টার মোস্তাফিজুর রহমান জাগো নিউজকে বলেন, জাতীয় দিবসগুলোতে সোহরাওয়ার্দী উদ্যানে আমরা ব্যান্ডদলের মাধ্যমে দেশাত্মবোধক গান পরিবেশন করি। মূলত, এই দিনগুলোতে মানুষকে আনন্দ দেয়ার জন্য এটা করা হয়।

আনসারের ব্যান্ড দল (ব্রাশ ব্যান্ড) বিকেল ৪টা পর্যন্ত ‘এই পদ্মা, এই মেঘনা...’, ‘এক সাগরো রক্তের বিনিময়ে’, ‘ও আমার দেশের মাটি’ সহ কয়েকটি দেশাত্মবোধক গান বাদ্যযন্ত্রের মাধ্যমে পরিবেশন করেন।

Advertisement

আনসারের ব্যান্ড মাস্টার মো. তোফাজ্জল হোসেন জাগো নিউজকে বলেন, জাতীয় দিবসগুলোতে বাহিনীর পক্ষ থেকে আমরা সোহরাওয়ার্দী উদ্যানে ব্যান্ড বাজিয়ে থাকি। দর্শকদের আনন্দ দিতে মূলত আমাদের এই পরিবেশনা।’

আরএমএম/জেএইচ/এমএস