রাজনীতি

মানুষ রাস্তায় নামলেই খালেদার মুক্তি

বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, জেলের তালা ভাঙব, খালেদা জিয়াকে আনব- স্লোগানে মানুষ যখন রাস্তায় নামবে, তখনই খালেদা জিয়ার মুক্তি হবে।

Advertisement

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আজকে যে কারণেই হোক না কেন, আমরা মানুষের কাছে যেতে পারছি না। আমাদের মানুষের কাছে যেতে হবে। জনে জনে জনতা, গড়ে তোলো একতা।

সোমবার সন্ধ্যায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) আয়োজিত স্বাধীনতা দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সভা চলাকালে দর্শক সারিতে থাকা নেতাকর্মীরা কর্মসূচি চেয়ে স্লোগান দিতে থাকেন। এ সময় দুদু বলেন, আমার এক তরুণ বন্ধু কর্মসূচির দাবিতে কয়েকবার উঠে দাঁড়িয়েছেন। আমি তার প্রতি শ্রদ্ধা ও অভিনন্দন জানিয়ে বলতে চাই, বাবা, আমি তো তোমার দিকেই তাকিয়ে ছিলাম। তুমি তো সভা না করেই চলে গেলে।

Advertisement

তিনি আরও বলেন, আজকে এটা হচ্ছে আমাদের বিরোধীদলীয় নেতাদের অবস্থা। মাঝে মধ্যেই আমরা ফাল (লাফ) পেরে উঠছি, কিন্তু আমরা কি আজকে একবারের জন্য স্লোগান দিয়েছি- জেলের তালা ভাঙব, খালেদা জিয়াকে আনব? এই স্লোগানটা যখন আকাশে বাতাসে উচ্চ কণ্ঠে মানুষের হৃদয়ে ঢুকিয়ে দিতে পারব, মানুষ যখন আমার স্লোগানে রাস্তায় নেমে আসবে, সেদিন খালেদা জিয়ার মুক্তি হবে।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, ‘আমি কৃষকদের রাজনীতি করি। যদি কৃষকের কাছে না যাই, যুবক যদি যুবকের কাছে না যাই, কী করে হবে? ঘরে বসে থাকলে তো এমনিতেই ভয় থাকে। একটু বাইরে বের হয়ে আসুন, দেখুন মানুষ আপনার জন্য অপেক্ষা করছে।’

কৃষক দলের আহ্বায়ক বলেন, ছাত্রদল পারে না এমন কিছু নেই। যুবদল পারে না, এমন কিছু নেই। আজকে যতোই না পাওয়ার বেদনা থাকুক, আমাদের এক জায়গায় দাঁড়াতে হবে। সেই জায়গাটা হবে, বেগম জিয়ার জায়গা, তারেক রহমানের জায়গা।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে আলোচনা সভায় দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস-চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দীন আহমেদ বীর বিক্রম, ডা. এ জেড এম জাহিদ হোসেন, নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন প্রমুখ বক্তব্য দেন।

Advertisement

কেএইচ/এমএসএইচ/এমএস