খেলাধুলা

‘কাউকে ভয় পাই না, কোহলির রাগ হলে ভিন্ন কথা’

ভারতীয় ক্রিকেট দলের অন্যতম তরুণ সদস্য উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশাভ পান্ত। গতবছরের মাঝামাঝিতে ওয়ানডে ও টেস্ট ক্রিকেটে অভিষেক হওয়া পান্ত এরইমধ্যে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন জাতীয় দলের অন্যতম নিয়মিত মুখ হিসেবে।

Advertisement

আক্রমণাত্মক ব্যাটিং ও উইকেটের পেছনে সরব উপস্থিতিই তাকে আলাদা করে দেয় অন্য সবার থেকে। ভারতের বর্তমান সাহসী ক্রিকেটের অন্যতম ধারক ও বাহক উত্তরখণ্ডের ২১ বছর বয়সী এ বাঁহাতি ব্যাটসম্যান।

তারুণ্যের ঝলকানি যার ব্যাট ও চোখে-মুখে, তিনি ভয় পান না কিছুতেই। তবে ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি রেগে গেলে পান্তের পক্ষে তা সহ্য করা সম্ভব হয় না। অন্য কাউকে ভয় না পেলেও অধিনায়কের রাগের সময় চুপসে যান পান্ত।

বর্তমানে আইপিএল নিজ দল দিল্লি ক্যাপিট্যালসের সঙ্গে ব্যস্ত রিশাভ পান্ত। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচের আগে এক ভিডিও বার্তায় নিজের কোহলি ভীতির ব্যাপারে জানিয়েছেন পান্ত।

Advertisement

যেখানে তিনি বলেন, ‘আমি কখনোই কাউকে ভয় পাই না। তবে যখন কোহলি রেগে যায় সেটা সত্যিই ভয়ানক। আপনি যখন সবকিছু ঠিকঠাক করেন তখন অবশ্যই সে রাগে না। কিন্তু যখন আপনি ভুল করেন এবং কেউ আপনার প্রতি রেগে যায়- সেটা আপনার জন্যই ভালো। কারণ আপনি শুধুমাত্র নিজের ভুল থেকেই শিক্ষা নেন।’

এসএএস/এমএস