দেশজুড়ে

ব্যালট কেড়ে নিয়ে নৌকায় সিল, ভোটারের প্রতিবাদ

সাতক্ষীরার আশাশুনি উপজেলায় ভোটারদের ব্যালট কেড়ে নিয়ে নৌকায় সিল মারার অভিযোগ উঠেছে। রোববার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার গুনাকরকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। এ নিয়ে ওই কেন্দ্রে হইচই শুরু করেন সাঈদ নামে এক ভোটার। তাৎক্ষণিক তিনি এর প্রতিবাদ জানান।

Advertisement

ক্ষোভ প্রকাশ করে ভোটার সাঈদ বলেন, আমি কেন্দ্রে ভোট দিতে গেলে নৌকার এজেন্ট রাকিব আমার ব্যালট কেড়ে নিয়ে নৌকায় সিল মেরে দেন। আমাকে ভয় দেখিয়ে ব্যালট কেড়ে নেন। এ সময় কেন্দ্রে দায়িত্বে থাকা বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা কেউ কিছুই বলেননি।

এ বিষয়ে আশাশুনি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রিসাইডিং কর্মকর্তা মীর আলিফ রেজা জাগো নিউজকে বলেন, অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে ম্যাজিস্ট্রেট পাঠানো হয়েছে। নির্বাচনে কোনো অনিয়ম সহ্য করা হবে না। যেই অনিয়ম করতে চাইবে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আশাশুনি উপজেলায় নৌকা প্রতীকে নির্বাচনে লড়ছেন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাফিম হোসেন। তার সঙ্গে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শহিদুল ইসলাম পিন্টু। এছাড়া এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে সাতজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Advertisement

আকরামুল ইসলাম/আরএআর/আরআইপি